• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:১১ অপরাহ্ন
Channel Cox add

মহেশখালীতে মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টার প্রতিবাদে ছাত্রদের মানববন্ধন l ChannelCox.Com

সংবাদদাতা
আপডেট : সোমবার, ৮ জুন, ২০২০

চ্যানেল কক্স ডট কম :

কক্সবাজারের মহেশখালীতে সদ্য এসএসসি পাশ করা স্কুল ছাত্র কামরুল ছালেহ আয়ুবের পিতাকে হত্যার পর হত্যাকারীরা আয়ুব সহ কয়েকজন ছাত্রকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা এবং কথিত সাংবাদিক রমজান আলী কর্তৃক ফেসবুকে ছাত্রদের চিহ্নিত সন্ত্রাসী অ্যাখায়িত করে ভুয়া, মিথ্যা, ভিত্তিহীন সংবাদ পরিবেশন করার প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ ছাত্ররা। ৭ জুন বিকেল ৪টায় উপজেলার বড়মহেশখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সামাজিক দুরত্ব নিশ্চিত করে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ১৭ মে প্রতিপক্ষের হামলায় আহত হয়ে স্কুল ছাত্র আয়ুবের পিতা ছালেহ আহমদের মৃত্যু হয়। আয়ুবের মা কামরুন্নেচ্ছা বাদী হয়ে ঘাতকদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। মামলার বাদী কামরুন্নেচ্ছা জানান, মামলার পর থেকে ঘাতকরা বিভিন্ন মাধ্যমে মামলা তুলে নেয়ার জন্য তাদের পরিবারকে চাপ দেয়। বর্তমানে তারা আসামীদের হুমকির মুখে এবং আসামী গ্রেপ্তার না হওয়ায় শঙ্কায় ভূগছেন বলে জানান।

এদিকে আয়ুব জানান, তার বাবার হত্যা মামলার আসামী শাহাদতের খামার বাড়ি পোড়ানো এবং গাছ কর্তনের অভিযোগ এনে সে সহ তার কয়েকজন সহপাঠীর বিরুদ্ধে মহেশখালী থানায় অভিযোগ করে। স্থানীয় কথিত সাংবাদিক রমজান আলী ফেসবুকে স্কুল ছাত্র আয়ুব ও তার সহপাঠীদের চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে সংবাদ প্রকাশ করে।

মানববন্ধনে ছাত্ররা বলেন, কথিত সাংবাদিক রমজান আলী কেন ছাত্রদের চিহ্নিত সন্ত্রাসী বলে সংবাদ প্রকাশ করেছে তার জবাব চাই। অন্যতায় ছাত্রদের এই আন্দোলন চলতে থাকবে। এছাড়াও কোন নিরাপরাধ ছাত্রদের উপর হামলা কিংবা মিথ্যা মামলায় জড়ানোর পায়তারা করা হলে সাধারণ ছাত্ররা তা মেনে নিবেনা। সর্বাত্মক ভুক্তভোগী ছাত্রদের পাশে থাকবে। এসময় ছাত্ররা মিথ্যা মামলা না নেয়ার জন্য থানা প্রশাসনের প্রতি অনুরোধ জানান এবং আয়ুবের বাবার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান।

অন্যান্যদের মাঝে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহেশখালী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম শাকিলুর রহমান, ঢাকা বিসিআইসি কলেজের ছাত্র মাসুদ রহমান, স্কুল ছাত্র সা’দ রহমান সহ কয়েকজন ছাত্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

আরো বিভন্ন বিভাগের নিউজ