• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

মহেশখালী মোহরাকাটায় ভাইয়ের জমি দখলে নিতে বোনের পরিবারের উপর হামলা, আহত-৫ | ChannelCox.com

নিউজ রুম / ১২ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৪ জুন, ২০২০

ইয়াছিন আরাফাত,মহেশখালী:

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের মোহরাকাটায় ১ প্রবাসী ভাইয়ের জমি ও বাড়ী ঘর দখলে নিতে আপন ভাই ও তার সহযোগিরা হামলা চালিয়েছে আপন বোন ও ভাগিনাদের উপর। তাতে ৫ জন্য আহত হয়ে মহেশখালী হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছে।

উপজেলার হোয়ানকের মোহরাকাটায় দীর্ঘদিন থেকে বিবাহ সূত্রে রংপুর থেকে এসে স্ত্রী পুত্র ও পরিজন নিয়ে অবস্থান করছেন বেলাল হোছেন মানিক নামের এক মিস্ত্রি। বেলাল হোছেন মানিকের সম্মন্ধি আবু বক্কর ছিদ্দিক বিদেশে অবস্থান করে। সে সুবাদে তার স্ত্রী মাহমুদা খাতুন ছেলে-মেয়ে নিয়ে আবু বক্করের বসত বাড়ীতে পাহারাদার হিসাবে অবস্থান করে। মানিক মিস্ত্রি মাহমুদা খাতুনের মাধ্যমে আবু বক্করের বাড়ী ঘর নিরাপত্তা থাকায় স্থানীয় সিরাজ মিয়া আবু বক্করের জমি, বাড়ী ঘর দখল করতে পারছে না। ফলে বাধা হয়ে দাড়ায় মানিক মিস্ত্রি ও মাহমুদা এবং তার সন্তানেরা।

একারনে ঐ বসত বাড়ী থেকে চলে যাওয়ার জন্য বার বার হুমকি দিতে থাকে সিরাজ ও তার ছেলে গিয়াস উদ্দীন, খানে আলম, হালিমা খাতুন, ছেনুয়ারা বেগম, মামুন, আনছার উল্লাহ গংরা। তারা বাড়ীটি ছেড়ে না দিলে অবশেষে ক্ষিপ্ত হয়ে ১৩ জুন বিকাল ১ টা ও ৪ টায় দুই দফায় বেলান হোছেন মানিক, তার স্ত্রী মাহমুদা খাতুন, ছেলে মুজিবুর রহমান, মেয়ে স্কুল ছাত্রী ঝিনুক মনি ও পুত্র জাগির হোছনকে ব্যাপক মারধর করেন। সিরাজ গং এর লোকজন মাহমুদা খাতুন এর মাথায় দায়ের কোপ দিয়ে রক্তাক্ত করে। তার স্বামী মানিক ও ছেলে-মেয়েদেরকে রক্তাক্ত করলে তাদের আত্মচিৎকারে এলাকার লোকজন দ্রুত উদ্ধার করে মহেশখালী হাসপাতালে পাঠায়। আহত অবস্থায় পরিবারের সবাই হাসপাতালে চলে আসলে সিরাজ, গিয়াস উদ্দীন (৩০), খাঁনে আলম, সিরাজ মিয়া, আনছারুল করিম, মামুন, বাদশা মিয়া, হালিমা খাতুন, ছেনুয়ারা বেগম গংরা মাহমুদা বেগমের বাড়ী ঘর ভাংচুর করে এবং লুটপাঠ করে বাড়ীর ব্যবহার্য বিভিন্ন প্রয়োজনীয় জিনিস নিয়ে যায়। মাহমুদার স্বামী বেলাল হোছেন মানিক রংপুর থেকে মহেশখালীতে অবস্থান করায় তার কোন আত্মীয়স্বজন না থাকায় সিরাজ ও তার লোকজন বছরে প্রায় কয়েকবার হামলা করে। স্থানীয়ভাবে কারো নিকট সালিশ বিচার দিয়েও তাদের বিচার পায় না। অসহায় হয়ে প্রশাসনের কাছে ন্যায় বিচারের আবেদন জানান।

এদিকে মাহমুদা বাদী হয়ে সিরাজ গং এর বিরুদ্ধে একটি লিখিত এজাহার দায়ের করেছে। গত কাল ঘটনার পর থেকে মিস্ত্রি মানিক ও তার স্ত্রী মাহমুদা খাতুন সহ সন্তানদের নিয়ে সিরাজ গংদের ভয়ে বাড়ী ঢুকতে না পেরে এলাকার বিভিন্নস্থানে আত্মগোপনে আছেন।

এ ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান হোয়ানকে ১টি মারামারির ঘটনা বিষয়ে শুনেছি। লিখিত অভিযোগ পাওয়া গেলে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ