• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

চকরিয়ায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন | ChannelCox.com

নিউজ রুম / ২২ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৪ জুলাই, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার শনিবার ৪ জুলাই ২০২০:
কক্সবাজারের চকরিয়ায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। দৈনিক কালেরকন্ঠ ও দৈনিক আজাদীর চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথকে সভাপতি ও দৈনিক সংবাদ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এবং দৈনিক বাঁকখালীর চকরিয়া প্রতিনিধি এম. জিয়াবুল হককে সাধারণ সম্পাদক করে শনিবার আংশিক কমিটি ঘোষণা করেছেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কক্সবাজার জেলা শাখা। সংগঠনের সভাপতি দৈনিক সমুদ্রকণ্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশ ও দৈনিক ইত্তেফাক এবং জাগো নিউজের জেলা প্রতিনিধি সায়ীদ আলমগীর।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কক্সবাজার জেলা সহ-সভাপতি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ)’র জেলা সভাপতি দৈ‌নিক আলো‌কিত উ‌খিয়ার সম্পাদক মো. মিজান উর রশীদ মিজান এতে সমর্থন দেন।

দেশ ব্যাপী নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয়ে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার নির্দেশনার আলোকে চকরিয়া উপজেলায় এ দুই সাংবাদিককে দায়িত্ব অর্পণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বরাবর পাঠানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের এ ক্রান্তিকালে সাংবাদিকদেরও সকলের সাথে আন্তরিক ও সহনশীল মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে এই কমিটি ঐক্যবদ্ধ থেকে প্রতিবাদ-প্রতিরোধে ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে স্বোচ্চার থাকতে আহবান জানানো হয়।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ