• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

কক্সবাজার সরকারি কলেজের অবৈধ দখল হওয়া জমি উদ্ধারের জোর দাবী | ChannelCox.com

নিউজ রুম / ১০ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৫ জুলাই, ২০২০

সালাহ্ উদ্দিন জাসেদ:

দক্ষিণ চট্টগ্রামের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজে অবৈধ দখল হওয়া জমি উদ্ধার করার জন্য কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন এক যৌথ বিবৃতিতে বলেন, এই কলেজ পুরো কক্সবাজারবাসীর সম্পদ। আর এই সম্পদ রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। এই কলেজের সুনাম আজ পুরো দেশব্যাপীর। প্রিয় ক্যাম্পাসের শিক্ষা-দীক্ষা, শৃঙ্খলা, উন্নয়ন আজ চোখে পড়ার মত।

তবে আজ ভালো নেই প্রিয় ক্যাম্পাস। ভূমি দস্যুদের করালগ্রাসে বার বার নিষ্পেষিত হচ্ছে কলেজ।
শিবিরের মত সন্ত্রাসী দল যখন কলেজে ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব করত তখন থেকেই কলেজের জমি অবৈধভাবে দখল হতে থাকে। জামায়ত নেতার ব্যাবসায়িক শিক্ষা প্রতিষ্ঠান, দোকান পাট ও ঘর-বাড়ি নির্ণাম করে অবৈধভাবে দখল করে রেখেছি প্রিয় ক্যাম্পাসের মুখখানি।

তাদের এই ভূমি দস্যুতার বিরুদ্ধে কেউ কথা বলতে চায় না সহজে। বিভিন্ন কলাকৌশলে তারা এখনও কলেজের জায়গায় তাদের অবৈধ দোকান-পাট আর শিক্ষা প্রতিষ্ঠান চালিয়ে যাচ্ছে। বার বার আমাদের প্রাণের ক্যাম্পাস ভূমিদস্যুতার কবলে পড়ছে।

আমরা কক্সবাজারবাসী ও কক্সবাজার সরকারি কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের সম্পদ এই কলেজকে রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে।

আমরা কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ এই ভূমিদস্যুতার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কলেজের জমি অবৈধভাবে দখলদারদের বিরুদ্ধে সোচ্চার আন্দোলন গড়ে তুলব আমরা। কলেজের জায়গায় অবৈধভাবে দোকান ও ব্যবসায়িক শিক্ষা প্রতিষ্ঠান, বাড়ি-ঘর অতিদ্রুত উচ্ছেদ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

আগামী এক সপ্তাহের মধ্যে যদি এই অবৈধ স্থপনা উচ্ছেদ না করা হয় আমরা কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ বৃহত্তর আন্দোলনের ডাক দিব। যে কোন কিছুর বিনিময়ে কলেজের অবৈধ দখল হওয়া জমি আমরা উদ্ধার করব।

বিবৃতিদাতা:

জাকের হোসেন
সভাপতি
সাখাওয়াত হোসেন
সাধারণ সম্পাদক
কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ