মাতারবাড়ীতে ফেসবুকে ভাইরাল হওয়া অসহায় পরিবারের পাশে সাবেক মেম্বারের পরিবার | ChannelCox.com

Najim UddinNajim Uddin
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৯ PM, ১২ জুলাই ২০২০

ইয়াছিন আরাফাত,মহেশখালী:

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর এক অসহায় মমতাজ বেগমের পরিবারের পাশে দাঁড়িয়ে নজির স্থাপন করলেন কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড় মিয়াজী পাড়া গ্রামের মৃত হাজী আবদুল মোনাফের ছেলে স্থানীয় সাবেক মেম্বার আবদুল বারেক এর ছোট ভাই তরুন সফল ব্যবসায়ী যুবক আবদুল হাদিস।

যখন করোনার প্রভাবে মানুষ গৃহবন্দী আর অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বেঁচে থাকার জন্য করোনার পাশাপাশি ক্ষুধার সাথে যুদ্ধ করতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের। এ দু:সময় অসহায় মানুষের পাশে হাতেগোনা কয়েকজন ছাড়া খুঁজে পাওয়া যাচ্ছে না অনেক এলাকার বিত্তবানদেরও।

উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইট পাড়ার বাসিন্দা কবির আহমদের স্ত্রী মমতাজ বেগম বৈশ্বিক এই মহামারী করোনাকালে তেমন কিছু নয় স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে কিছু ত্রাণ সামগ্রী সহযোগিতা ফেয়েছিলেন। এ নিয়ে কিন্তু দুশ্চিন্তা নেই তার। মাঝে মধ্যে খেয়ে না খেয়ে কোনরকম জীবিকার তাগিদে বেঁচে আছেন তার পরিবার। কিন্তু পরিবার নিয়ে মাথাগুজার যে কুঁড়ে ঘরটি রয়েছে সেটি খালি চোখে দেখলে বুঝার উপায় নেই যে এটি মানুষের বসবাস যোগ্য ঘর। এটি কি গৃহস্থলি না গোয়ালঘর এমনি প্রশ্ন ঘুর পাক সচেতন এলাকাবাসির মাঝে।

গত ১১ জুলাই শনিবার বিকালে এ চিত্রটি উঠে আসে স্থানীয় গনমাধ্যমকর্মী হোবাইব সজীবের ক্যামরায়। পরে এমন ছবিটি স্থানীয় সংবাদকর্মী হোবাইব সজীবের টাইম লাইনে শিরোনাম হলে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে।

ঠিক এমন সময় ফেসবুকের সূত্র ধরে অসহায় মমতাজ বেগমের পরিবারের পাশে দাঁড়িয়ে মানবতার পরিচয় দিলেন উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড় মিয়াজী পাড়া গ্রামের মৃত হাজী আবদুল মোনাফের ছেলে স্থানীয় সাবেক মেম্বার আবদুল বারেক এর ছোট ভাই তরুন যুবক আবদুল হাদিস তিনি তার ব্যক্তিগত উদ্যোগে ১২ জুলাই রবিবার বিকাল ৫ টার সময় উপজেলার মাতারবাড়ী সাইট পাড়া গ্রামে হতদরিদ্র, মমতাজ বেগমের কর্মসংকটে থাকা পরিবারের মাঝে দুই মাসের জন্য নগদ টাকা, চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন নিজ অর্থায়নে।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার উপকূলীয় সাংবাদি ফোরামের সংগ্রামী সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব, তরুণ সংবাদকর্মী কাইছার হামিদসহ বিপুল সংখ্যাক গণমাধ্যম কর্মীরা।

জানাগেছে, সাবেক মেম্বার আব্দুল বারেকের ছোট ভাই হাদিসের পরিবার নিজ এলাকায় একজন উদার সহজ সরল মানুষ হিসাবে সুপরিচিত রয়েছে। এমন সব গুণের কারনে সকল মানুষের মনে তিনি ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন বলে চাউর হচ্ছে। ফলে প্রশংসার জুয়ারে ভাসছেন সাবেক মেম্বার আব্দুল বারেকের ছোট ভাই হাদিসের পরিবারটি।

অসহায় মমতাজ বেগম বলেন, এই সংকটময় মুর্হুতে মানবসেবায় এগিয়ে আসা মেম্বারের ভাই আব্দুল হাদিসকে কৃতজ্ঞতা জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। যে মানবতার পরিচয় দিয়েছেন তা অত্র এলাকায় মাইলফলক হয়ে থাকবে।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :