• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

কাশিমপুর কারাগার থেকে কয়েদি উধাও | ChannelCox.com

নিউজ রুম / ১২ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালিয়ে যাওয়া কয়েদির বিরুদ্ধে মামলা দায়ের করেছে কারা কর্তৃপক্ষ। ওই কয়েদির নাম আবু বক্কর সিদ্দিক (৩৫)। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চন্ডিপুর এলাকার তেথের আলী গাইনের ছেলে। আবু বক্কর সিদ্দিক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হিসেবে কারাগারে বন্দী ছিলেন।

শুক্রবার বিকেলে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মোহাম্মদ বাহারুল ইসলাম বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার জাহানারা বেগম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের সময় থেকে কয়েদি আবু বক্কর সিদ্দিককে কারাগারে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে কারাগারের ভেতর খোঁজাখুঁজি করেও তার কোন খোঁজ পাওয়া যায়নি। ওই কয়েদি কারাগার থেকে পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

পালিয়ে যাওয়া কয়েদি আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান জেল সুপার।

এর আগে ২০১৫ সালে কয়েদি আবু বকর সিদ্দিক এই কারাগারের ভেতর সেফটি ট্যাংকিতে লুকিয়ে ছিলেন। পরে তাকে সেখান থেকে খুঁজে বের করা হয়।

জেল সুপার আরো জানান, কারারক্ষী পালিয়ে যাওয়ার ঘটনা কারাগারে দায়িত্ব পালনের অবহেলায় ১২ জন কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তার মধ্যে ৬ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত এবং ৬ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার ওসি এমদাদ হোসেন জানান, কারাগার থেকে পালিয়ে যাওয়া ওই কয়দির বিরুদ্ধে বিকেলে মামলা দায়ের করেছে কারা কর্তৃপক্ষ। বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ