• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

আসামীদের জিজ্ঞাসাবাদ শুরু মেজর (অব.) সিনহা হত্যা মামলারর

নিউজ রুম / ১৮ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৮ আগস্ট, ২০২০

চ্যানেল কক্স ডট কমঃ

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ি সংলগ্ন স্থানে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাব। দুই দিনের রিমান্ড মঞ্জুর হওয়া ৪জনকে শনিবার (৮ আগস্ট) দুপুর ২টার পর থেকে কক্সবাজার জেলা জেলগেইটে জিজ্ঞাসাবাদ শুরু র‌্যাব-১৫ এর তদন্ত দল। এর মাধ্যমে রিমান্ড মঞ্জুর হওয়া আসামীদের জিজ্ঞাসাবাদ শুরু করলো র‌্যাবেরর তদন্ত দল।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ অধিনায়ক মেজর মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুই দিনের রিমান্ড মঞ্জুর হওয়া চারজনকে শনিবার (৮ আগস্ট) দুপুর ২টার পর থেকে কক্সবাজার জেলা জেলগেইটে জিজ্ঞাসাবাদ শুরু র‌্যাব-১৫ এর তদন্ত দল।

তিনি আরো জানান, সাত দিন করে রিমান্ডে নেওয়া ৩ আসামি টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত আলী, বরখাস্ত টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে আগামীকাল রবিবার (৯ আগস্ট) র‌্যাব-১৫ এর হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হবে।

তিনি জানিয়েছেন, ‘ঘটনার ক্লু উদ্ঘাটনের জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ আসামীদের জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলবে।’

আগামীকাল রবিবার ৭ দিনের রিমান্ডের আদেশপ্রাপ্ত আসামিদের র‌্যাব হেফাজতে নিয়ে যাওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মোকাম্মেল হোসেন জানিয়েছেন, আদালত থেকে মেজর সিনহা হত্যা মামলার রিমান্ডের আদেশ প্রাপ্ত ৭ আসামির ব্যাপারে প্রয়োজনীয় নথিপত্র জেলা কারাগারে পৌঁছানোর পরই কারা ফটকে র‌্যাব সদস্যরা চার আসামিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

গত ৩১ জুলাই (শুক্রবার) রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন। মামলার শুনানিতে র‌্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০দিন করে রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি ৪জনকে কারাফটকে ২দিন করে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। এছাড়াও এ মামলায় পলাতক থাকা অপর দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।


আরো বিভন্ন বিভাগের নিউজ