স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের বৃক্ষরোপন কর্মসূচী সম্পন্ন

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪৯ PM, ৩০ অগাস্ট ২০২০

শহিদুল করিম শহিদঃ
কক্সবাজার সদরের ঝিলংজা ৫নং ওয়ার্ডের ছাত্রকল্যাণ সংগঠন ‘স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশন গত ২৮ আগষ্ট শুক্রবার দিনব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। “যুবরাই লড়বে,সবুজ পৃথিবী গড়বে” এই স্লোগান কে সামনে রেখে প্রায় দুইশতাধিক বিভিন্ন ঔষধি,ফলজ এবং পরিবেশ বান্ধব গাছের চারা রোপন করেন। বৃহত্তর চাঁন্দের পড়ার রাস্তা, মসজিদ এলাকা ও বিভিন্ন খালি জায়গায় তারা বিভিন্ন গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচি বাস্তবায়ন ও সফল ভাবে সম্পন্ন করেন।

বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহণ করেন সংগঠনের উপদেষ্টা এজি মডেল স্কুলের অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবুল কাসেম,
সদরের পোকখালী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তারেক মোহাম্মদ
ফয়েজ উল্লাহ, সিটি কলেজের প্রভাষক আবুল আলা শিবলী, ইউপি সদস্য মাওলানা ফজলুল করিম, সাংবাদিক শহিদুল করিম শহিদ, মাওলানা সিরাজুল হক, গিয়াস উদ্দিন, ছাত্র নেতা সাহাবুল হুদা ছিদ্দিকী ও রাশেদুল হক।

উপদেষ্টাগণ বলেন, প্রত্যেক এলাকায় এই ধরনের সামাজিক শিক্ষামূলক সংগঠনের বিকল্প নেই, তাদের এই ছোট ছোট সামাজিক কর্মের মাধ্যমে সমাজ এগিয়ে যাবে ও স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের যে কোন সামাজিক ও উন্নয়ন কর্মকান্ডে সবধরনের সহযোগিতা করবেন বলে ঘোষনা দেন।

এদিকে সংগঠনের সমন্বয়ক হুমায়ন রশিদ বলেন, স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশন সংগঠনটি এলাকার অবহেলিত ছাত্রদের মেধা বিকাশ ও উন্নতির লক্ষ্যে ২০১১ সালে যাত্রা শুরু করেন। প্রতিষ্টার পর থেকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ঈদ পুনর্মিলন , শিক্ষাবৃত্তি,ফ্রি টিউশন, গরীব ছাত্রদের সহযোগিতা, বৃক্ষরোপণ, ক্রিড়া, অভিবাবক সমাবেশ, বিতর্ক ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি নিয়ে এগিয়ে যাচ্ছে। এলকার শিক্ষার হার বৃদ্ধি ও কুসংস্কারমুক্ত সুন্দর সমাজ বিনির্মাণেরর লক্ষে এগিয়ে যাচ্ছি আমরা এবং ইতিমধ্যে ফলস্বরূপ ঝিলংজার সর্বোচ্চ উদীয়মান ও চলমান শিক্ষার্থীর এলাকা হিসেবে পরিচিত হতে সক্ষম হয়েছে বলে জানান।
এছাড়া সংগঠনের পরিচালনা পর্ষদ ও কার্যকরী পর্ষদ এর সকল সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :