• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

এলও শাখার শীর্ষ দালাল বাবর চৌধুরী আত্মগোপনে | ChannelCox.com

নিউজ রুম / ২৮ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

দুদকের অভিযান চলতে পারে এমন আশঙ্কা থেকে অফিস থেকে সব কাগজপত্র সরিয়ে, নিজেও আত্মগোপনে চলে গেছেন কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার দালাল বাবর চৌধুরী। যদি তিনি দাবি করেছেন ঢাকায় পারিবারিক কাজে অবস্থান করছেন তিনি।

ভোক্তগীদের অভিযোগ, এলএ শাখায় তাদের ফাইলগুলো জমা থাকলেও মূল কাগজপত্র বাবর চৌধুরীর কাছে জমা রয়েছে। তাই টাকার জন্য এলএ শাখায় যেতে পারছেন না তারা। এমনকি নিজের মোবাইলও বন্ধ রেখেছেন তিনি। একান্ত আপনজন ছাড়া কারো সাথে যোগাযোগও করছেন না বলে জানান তারা। তাও আবার হোয়াটসঅ্যাপ ছাড়া কথা হয় না তাদের সাথে। ধারণা করা হচ্ছে মোবাইল টেকিং থেকে বাঁচতে এ পন্থা অবলম্ব করছেন বাবর চৌধুরী।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি, ধলঘাটার, কালামারছাড়া, হোয়ানকে ৮টি প্রকল্পের কাজ চলমান রয়েছে। যেসব প্রকল্পের কাজ ইতিমধ্যে সিংহভাগ কাজ শেষ হয়েছে। এছাড়াও রয়েছে গ্যাস লাইন, রেললাইনসহ বিভিন্ন প্রকল্পের কাজ। এসব প্রকল্প বাস্তবায়ন করতে সরকার নির্দিষ্ট স্থানে ভূমি অধিগ্রহণ করেছে। সরকারের পক্ষ থেকে দ্রুত কাজ শেষ করতে ভূমি মালিকদের দ্রুত ক্ষতিপূরণ দিচ্ছে।

এ সুযোগে ভূমি মালিকদের অসহায়ত্বকে পুঁজি করে দালালিতে নেমেছে বেশ কয়েকটি চক্র। একটি চক্রের প্রধান বাবর চৌধুরী। জেলা প্রশাসনের এলএ শাখায় তার ঘণিষ্টজন রয়েছে এমনটা প্রচার করে স্থানীয়দের সাথে প্রতারণা চালিয়ে যান বাবর চৌধুরী।

ভূমিহারা অসহায় মানুষগুলো তার প্রতিবিশ্বাস রেখে জমির প্রকৃত কাগজ ও ভোটার আইডি সব তুলে দিয়েছেন বাবর চৌধুরীর হাতে। বিনিময়ে প্রতিটি চেক থেকে বাবর চৌধুরী ১৫ থেকে ২০ পারসেন্ট টাকা নিয়ে নেন। সম্প্রতি দুদকের হাতে আটক সার্ভেয়ার এবং কয়েকজন দালাল আটক হওয়ার পর নড়েচড়ে বসেন বাবর চৌধুরী ও অন্যন্য দালাল চক্র। এরই মধ্যে দালাল কামরুলসহ কয়েকজনকে আটক করার পর আত্মগোপনে চলে যান বাবর চৌধুরী। ভোক্তভ‚গীরা তার সাথে যোগাযোগ করতে পারছেন না। ফলে অধিগ্রহণের টাকাও উত্তোলন করতে পারছেন না তারা।

তবে তিনি আত্মগোপনে নয় বলে দাবি করে বাবর চৌধুরী বলেন, আমি একটু অসুস্থ তাই চিকিৎসা সেবা নিতে ঢাকায় আসছি। তিনি বলেন, আমি কখনো দালালি করি না। জমি ক্রয় করে ব্যবসা করি। যদি সরকার জমি ব্যবসা অবৈধ করে তবে আমি ব্যবসা বন্ধ করে দিব।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ