• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

টেকনাফের হ্নীলা বাজারে রাস্তার দুই পাশের দোকান গুলোর কারণে কমছে না যানজট | ChannelCox.com

নিউজ রুম / ২২ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

ওমর ফারুক,টেকনাফ:

কক্সবাজার জেলার অন্তর্গত টেকনাফ উপজেলার অন্যতম জনবহুল বাজার হচ্ছে হ্নীলা বাজার। যে বাজারের উপর নির্ভর করে দুইটি ইউনিয়নের মানুষ। হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের মানুষের যাবতীয় ব্যবহারের জিনিসপত্র থেকে শুরু করে কাঁচা বাজার মাছ মাংস সব ধরনের বাজার এই বাজারটি থেকে ক্রয়-বিক্রয় করে থাকে দুইটি ইউনিয়নের জনগণ।

এক কথায় বলতে গেলে শতকরা ৭৫ ভাগ এই দুই ইউনিয়নের মানুষ এই হ্নীলা বাজারের উপর নির্ভরশীল। এর ফলে দেখা যায়, এই হ্নীলা বাজারটিতে ছোট-বড় অনেক দোকানপাট, মার্কেট, শপিংমল কাচাঁবাজার সহ গড়ে উঠেছে বিভিন্ন ধরনের ছোট বড় গাড়ির স্টেশন। বিশেষ করে রাস্তার দু’পাশে গড়ে উঠা ফুটপাতের মধ্যে ছোট ছোট দোকান গুলোর কারণে রাস্তার গাড়িগুলো পার্কিং করতে না পারাই, রাস্তার উপরেই গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করতে হয়। এর ফলে নিরাপত্তাহীনতায় ভুগছেন যাত্রী ও অত্র এলাকার জনসাধারণ।

বিশেষ করে হ্নীলা বাজারের মধ্যখানে পানখালী ও পুরাতন বাজার রাস্তা দুটি একে অপরের বিপরীতমুখী হওয়ার কারণে, দুই রাস্তার মাথায় ঐ এলাকা দুটিতে যাওয়ার জন্য ছোট ছোট গাড়ি রাস্তার উপরেই দাঁড়িয়ে থাকে। আবার রাস্তার দুই পাশের ফুটপাতে গড়ে উঠেছে ছোট ছোট ভ্রাম্যমান দোকান। এই রাস্তা দুইটির পাশে থাকা বিভিন্ন ভ্রাম্যমান দোকান গুলো সরিয়ে ফেলে, ওখানে ছোট গাড়ির পার্কিং করা যাবে বলে মনে করেন হ্নীলা বাজারের ব্যবসায়ীরা। এই যানজটের কারণে জনসাধারণের ভোগান্তি বেড়েই চলেছে। যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার সমাধান চান এই দুই ইউনিয়ন বাসী।

এই বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এর সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, হ্নীলা বাজারে অবস্থানরত বিভিন্ন গাড়ির মালিক-শ্রমিক সমিতির প্রতিনিধিদের সাথে যোগাযোগ করতে বলেন।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ