• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:১০ অপরাহ্ন
Channel Cox add

ফ্লাইট চালু: সৌদির কাছে আপডেট জানতে চেয়েছে বাংলাদেশ | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

সৌদি-ঢাকা রুটের ফ্লাইট পরিচালনার অনুমতি এখনও বাতিল করেনি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে ফ্লাইট পরিচালনার বিষয়ে সৌদি-আরবের কাছে দুটি তথ্য জানতে চেয়েছে বেবিচক।

সোমবার সন্ধ্যায় বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জাগো নিউজকে বলেন, সৌদি এয়ারলাইন্সকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছিল। সেই অনুমতি বাতিল হয়নি। তবে ফ্লাইট পরিচালনা সংক্রান্ত দুটি তথ্য তাদের কাছে জানতে চাওয়া হয়েছে। সেই তথ্য জানতে পারলে ফ্লাইটের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

বেবিচক সূত্র জানায়, একবার খুলে দেয়ার সিদ্ধান্তের পর সৌদি সরকার ডিসেম্বর পর্যন্ত সব ধরনের কমার্শিয়াল ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নিচ্ছে বলে জানা গেছে। এ কারণে তারা বিমান বাংলাদেশকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। তাই বেবিচকের পক্ষ থেকে সৌদি-আরবের কাছে ‘আনুষ্ঠানিকভাবে’ দুটি তথ্য চাওয়া হয়েছে। প্রথমটি হচ্ছে, ডিসেম্বর পর্যন্ত তারা আদৌ কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কি-না? আর যদি এমন কোনো সিদ্ধান্ত না নিয়ে থাকে তাহলে বিমান বাংলাদেশকে সে দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি কেন দেয়া হয়নি?

বেবিচক জানায়, সৌদি-আরবের উত্তর জেনে কয়েকদিনের মধ্যেই সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে বেবিচক।

এর আগে সৌদি সরকার সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে সীমিতভাবে আকাশপথ খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়। এর পরপরই ফ্লাইট শিডিউল ঘোষণা করে বিমান বাংলাদেশ।

তারা ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে সপ্তাহে একদিন (রোববার), প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা-দাম্মাম-ঢাকা, ঢাকা-রিয়াদ-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট এবং ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে সপ্তাহে একটি ফ্লাইট চালানোর ঘোষণা দেয়। পরবর্তীতে সৌদি সরকারের অনুমতি না পাওয়ায় টিকিট বিক্রি বন্ধ করে বিমান।

এদিকে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয় সৌদিয়াকে। তবে রোববার আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠকে সৌদির ফ্লাইট বাতিলের বিষয়ে আলোচনা হয়। ২-১ দিনের মধ্যেই বেবিচক এ বিষয়ে তাদের আপডেট জানাবে।

Channel Cox News.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =

আরো বিভন্ন বিভাগের নিউজ