বদর মোকাম জামে মসজিদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মসজিদ কমিটি ও মুসল্লীদের মানববন্ধন | ChannelCox.com

Najim UddinNajim Uddin
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০২ PM, ২৬ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের প্রাচীনতম ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদসহ মসজিদ কমিটির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ভয়েস ওয়ার্ল্ড২৪ ডটকম ও দৈনিক আজকের কক্সবাজার বার্তা পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিত, কটূক্তিপূর্ণ, ষড়যন্ত্রমূলক ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) আসরের নামাজের পর মসজিদের মূল ফটকে দাঁড়িয়ে প্রতিবাদমূলক মানববন্ধনে মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা ছাড়াও সাধারণ মুসল্লিরা অংশ গ্রহণ করেন।

তারা বলেন, বদর মোকাম মসজিদ পরিচালনায় বর্তমান কমিটি যোগ্যতার সাথে কাজ করছে। অল্প সময়ে মসজিদের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দূর দূরান্ত থেকে মুসল্লীরা নামাজ পড়তে বদর মোকাম জামে মসজিদে ছুটে আসেন।

কিন্তু মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকসহ কমিটির কয়েকজনের নামে সংবাদটি সম্পূর্ণ বিভ্রান্তিকর। তিনি বলেন, আল্লাহর ঘরের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের পরিণতি ভাল হবে না। সঠিক সত্য যাচাই না করে আল্লাহর ঘর ও আল্লাহর ঘরের পরিচালনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে এমন সংবাদ কোনোভাবেই কাম্য নয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রফিকুল হুদা চৌধুরী বলেন, বদরমোকাম জামে মসজিদ শত বছরের ঐতিহ্যবাহী কুটি প্রাচীন মসজিদ। এটি ধর্মভীরু মুসলমানের বিশ্বাস, আবেগ অনুভূতির পবিত্র স্থান। এই মসজিদ নিয়ে অপপ্রচার কোনভাবেই কাম্য নয়। তিনি বলেন, মসজিদ কমিটির মধ্যে কোন বিভেদ বিভক্তি নেই। আমরা ঐক্যবদ্ধ ভাবে মসজিদের উন্নতির জন্য কাজ করছি। মসজিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য কিছু লোককে দায়ী করে তিনি বলেন, মসজিদের ধারাবাহিক উন্নতি সহ্য করতে না পেরে ষড়যন্ত্রকারীরা এসব অপপ্রচার চালাচ্ছে। মসজিদ কমিটির সাথে সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তিরা সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য সরবরাহ করেছেন বলেও দাবী করেন তিনি।

জনাব রফিকুল হুদা চৌধুরী আরও বলেন, সাংবাদিকরা যাচাই বাছাই না করে ভিত্তিহীন সংবাদ ছাপিয়েছে। এমনকি তার বক্তব্যও বিকৃত করে ছাপানো হয়েছে বলে দাবী করেন তিনি। শীঘ্রই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে তাদের মুখোশ উম্মোচন করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- মসজিদ কমিটির উপদেষ্টা মাওলানা এসএম আতিকুর রহমান।

কমিটির সদস্য এ কে রাসেল চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- সহসভাপতি আবদুল মঈন শমসের মঈন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ, সহসাধারণ সম্পাদক রাকিবুস সাত্তার, পেশ ইমাম ও খতীব মাওলানা আবদুল খালেক নিজামী, মাওলানা মুফতি এমদাদ উল্লাহ, কমিটির সদস্য মোঃ শাহজাহান, এসএম মিজানুর রহমান, আবদুল কাইয়ুম জুয়েল, আব্দুল কাদের সোহেল, জসিম উদ্দিন, নকিবুস সাত্তার, আবু আদনান সাউদ, আবদুল্লাহ আল মুকিত, কফিল উদ্দিন, কর্মকর্তা মাওলানা নুরুল হক চকোরি, মুয়াজ্জিন হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ, ক্বারি মুজিবুল্লাহ, মুসল্লীদের মধ্যে একে মাহফুজুল হক, মাওলানা কুতুব উদ্দিন, পিএমখালীর সাবেক মেম্বার মুহাম্মদ সুলতান, ক্বারি আবদুর রশিদ, মুহাম্মদ হাদিদ, আবদুল্লাহ আল মামুন, মাওলানা নুরুল আবছার।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :