• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

প্রথম বারের মতো রাঙ্গামাটিতে স্থাপন করা হল মানবতার দেয়াল

সংবাদদাতা
আপডেট : বুধবার, ১৭ জুলাই, ২০১৯

মোঃ ইরফান উল হক, রাঙ্গামাটি:

একঝাঁক তরুণের স্বপ্ন, ভালো থাকুক অসহায় মানুষ। স্বপ্নবাজ এ তরুণদের ব্যতিক্রমি উদ্যেগে যাত্রা শুরু করলো মানবতার দেয়াল।
এই স্বপ্নবাজদের শ্লোগান “আপনার যা লাগবেনা রেখে যান, আপনার যা লাগবে নিয়ে যান, সকল ধর্মের জন্য উন্মুক্ত মানবতা” ।
আর এই লক্ষ্যকে সামনে রেখে রাঙামাটি সদর উপজেলায় দক্ষিণ কালিন্দাপুরে প্রতিষ্ঠিত হয়েছে মানবতার দেয়াল। যেখানে কারো ব্যবহার হয়না এমন জিনিস গুলো এখানে রেখে যাবে অসহায়দের জন্য, আর যার যেটা প্রয়োজন সেখান থেকে নিয়ে যাবে।
মঙ্গলবার বিকেলে রাঙ্গামাটি সদর উপজেলায় কালিন্দাপুর এলাকায় মলয় রায় সড়ক এর পাশের দেয়ালকে মানবতার দেয়াল হিসেবে চিহ্নিত করে এলাকার স্হানীয় ছেলেদের সহায়তায় এটি সম্পূর্ণ করে এবং তারা নিজেরাই এটির উদ্বোধন করেন আর এমন ব্যক্তিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকার সচেতন মহল।
যাদের উদ্যোগে এই মানবতার দেয়াল রাঙ্গামাটিতে, রুবেল ঘোষ, মানস চক্রবর্তী, শান্ত দে,দুজর্য় ধর, মিঠু বড়ুয়া, সাগর চৌধুরী, হিলারী চৌধুরী, নয়ন আইচ। এই উদ্বোধনী উন্নয়ন মূলক কাজে উপস্থিত ছিলেন ছিলেন এলাকার গর্ণ্যমান্য ব্যক্তিবর্গ। তারা বলেন তোমাদের উদ্যোগগুলো অনেক ভাল। সামনে আরো ভাল কিছু করবে সেই দোয়াই করি।
মানবতার দেয়ালের উদ্যোক্তা সমাজের উন্নয়নে সরকারের মুখাপেক্ষি না হয়ে, জনগন নির্ভর উন্নয়নের ভিত গড়া এবং এটার মাধ্যমে সামাজিক দায়বদ্ধতাকে সকলের মাঝে ছড়িয়ে দেওয়া।
তারা আরও জানান- ভবিষ্যতে প্রত্যেক বিদ্যালয়ে শহীদ মিনার এবং শেয়ারিং আইডিয়া “বই ব্যাংক, কলম ব্যাংক” সহ বাল্য বিবাহ, মাদক বিরোধী ক্যাম্পেইনের আয়োজন করাই হবে আমাদের লক্ষ্য।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 2 =

আরো বিভন্ন বিভাগের নিউজ