• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ন
Channel Cox add

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে কাউন্সিলর জিয়াবুলেৱ শুভেচ্ছা | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০

মো: নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল ধরে বয়ে চলা সম্প্রীতি আমাদের গৌৱব ও ঐতিহ্য। বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চকরিয়া চকৱিয়া পৌৱসভা ও উপজেলাৱ সকল বৌদ্ধ সম্প্রদায়কে মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছে। আগামীর চকরিয়া পৌর কান্ডারী, তারুণ্যের অহংকার ও মানবিক জনপ্রতিনিধি চকরিয়া পৌরসভার সফল কাউন্সিলর মোহাম্মদ জিয়াবুল হক।

সারাবিশ্বে কোভিক -১৯ করোনা ভাইরাসের এই মহামারিৱ বর্তমান সময় পরিবার-পরিজন নিয়ে শুভ প্রবারণা পূর্ণিমা আনন্দ উপভোগ করার আহ্বান জানান তিনি। প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বৃহস্পতিবার পহেলা অক্টোবর গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তায় এই আহ্বান জানান কক্সবাজার জেলার শ্রেষ্ঠ সফল কাউন্সিলর।

কাউন্সিলর জিয়াবুল বলেন, আমার নির্বাচনী এলাকা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায় এর সমন্বয়ে গঠিত জনসমাজ। জন্মান্তর থেকে গড়ে উঠেছে সম্প্রীতিৱ আবেশ। বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ‘শুভ প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান’ উপলক্ষ্যে বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

মহামতি গৌতম বুদ্ধ শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় বিশ্ব গঠনে আ-জীবন সাম্য, মৈত্রী, মানবতা ও শান্তির বাণী প্রচার করে গেছেন। তাঁর আদর্শ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ও মানবিকতায় পরিপূর্ণ। বুদ্ধের অহিংস বাণী ও জীবপ্রেম আজও বিশ্বব্যাপী সমাদৃত। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে আমি মনে করি।

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে বৌদ্ধ ধর্মাবলম্বীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কঠিন চীবর দানোৎসব সকলের মধ্যে গড়ে তুলে ঐক্য, সংহতি ও সম্প্রীতি। ত্যাগ, সংযম, কঠোর ধ্যান সাধনার মাধ্যমে উদযাপিত ‘শুভ প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান’ ভক্তদের বুদ্ধের প্রকৃত অনুসারি হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

গৌতম বুদ্ধের শিক্ষা সবার জীবনে প্রতিফলিত হোক, সাম্য ও সৌহার্দময় পৃথিবী গড়ে উঠুক-এ প্রত্যাশা করি ও শুভ প্রবারণা পূর্ণিমা এবং কঠিন চীবর দান’ উৎসবের সার্বিক সাফলতা কামনা ৱইল।

Channel Cox News.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − thirteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ