• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

চকরিয়ায় বন বিভাগের অভিযানে মাটি ভর্তি ডাম্পার গাড়ি আটক | ChannelCox.com

নিউজ রুম / ১৭ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

মো: নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন কাকারা বিট এলাকায় অভিযান চালিয়ে মার্টি ভর্তি একটি ডাম্পার গাড়ি আটক করা হয়েছে।

রবিবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার সংরক্ষিত কাকারা বনবিটের বাদশার টেক এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

বনবিভাগ সূত্রে জানায়, কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফাঁসিয়াখালী রেঞ্জের কাকারা বনবিটের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চল এলাকায় রবিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সাঁড়াশি অভিযান চালানো হয়। কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) তহিদুল ইসলামের নির্দেশনায় এবং ফুলছড়ি রেঞ্জের সহকারী বনসংরক্ষক মোহাম্মদ সোহেল রানার সার্বিক সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম।

এ সময় সাথে ছিলেন, কাকারা বনবিট কর্মকর্তা হুমায়ুন কবিরসহ বনবিভাগের কর্মকর্তা-কর্মচারী, বনজায়গীরদারসহ স্থানীয় শ্রমিকরা।

অভিযানে নেতৃত্ব দেওয়া ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো.মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়ার পর ঊর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে এবং তাদেরই নির্দেশনার আলোকে দুপুরে সাঁড়াশি অভিযান চালানো হয় কাকারা বনবিটে। এসময় সংরক্ষিত বনবিট থেকে পাহাড় কেটে মাটি নেয়ার সময় মাটি ভর্তি একটি ডাম্পার গাড়ি আটক করা হয়।

তিনি আরও বলেন, মাটি ভর্তি ডাম্পার গাড়ি আটক করার বিষয়ে বনবিভাগ থেকে পিওআর মামলা দায়ের করা হয়েছে। অপরাধীদের ব্যাপারে কোন ধরণের ছাড় নেই।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ