সম্প্রচারে আসছে নতুন স্যাটেলাইট চ্যানেল ইউটিভি | ChannelCox.com

Najim UddinNajim Uddin
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫০ PM, ০৯ অক্টোবর ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

আগামী ৩০ নভেম্বর থেকে পরীক্ষামূলক সম্প্রচারে আসছে রুপসী বাংলা মিডিয়া লিমিটেড এর ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা লাইফস্টাইল স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘ইউটিভি’।

১৬ আনাই বাঙালিয়ানা’ স্লোগানকে সামনে রেখে ঢাকা, সিঙ্গাপুর, লন্ডন, অস্ট্রেলিয়া ও নিউইয়র্ক থেকে পাঁচটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি।

সার্ভার, ক্যাবল ও স্যাটেলাইট-এ তিনটি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড।শুরুতেই চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। ফলে সম্প্রচারের শুরুতেই বিপুলসংখ্যক দর্শক দেখতে পাবেন ইউটিভি। সর্বাধুনিক এফ এইচডি প্রযুক্তি ব্যবহার করার ফলে ট্রান্সমিশন কোয়ালিটি হবে উন্নত ও পিকচার কোয়ালিটি হবে খুব ঝকঝকে।

ঢাকা, সিঙ্গাপুর, লন্ডন, অস্ট্রেলিয়া ও নিউইয়র্কের বেশ কয়েকজন ব্যবসায়ী, পেশাদার সাংবাদিক এবং মিডিয়া হাউসের কর্ণধার রয়েছেন বিনিয়োগকারী হিসেবে। আর মূল প্রতিষ্ঠান এর পুরো অপারেশনের দায়িত্বে আছে রূপসী বাংলা মিডিয়া লিমিটেড।

প্রতিষ্ঠানটির পরিচালক এফ খান জানান, ‘ইউটিভির’ লোগোর মিক্সড কনসেপ্ট মনে করিয়ে দেয় মহান মুক্তিযুদ্ধের কথা। একতাবদ্ব সংকল্প সময়ের এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে আমাদের দেশ বিনির্মানের যে গল্প লেখা হয়েছিলো তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বেশ কিছু গবেষণাধর্মী প্রামাণ্যচিত্রের নির্মাণকাজ শুরু হয়েছে ইতোমধ্যেই।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টার সম্প্রচারে থাকবে নাটক, সিনেমা, টকশো, লাইভ ইভেন্ট, রিয়্যালিটি শো, সংবাদসহ নানা ধরনের অনুষ্ঠান। তবে দেশ এবং সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশিদের সুখ-দুঃখ, অর্জন, সংগ্রাম এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্র তুলে ধরাই হবে এ চ্যানেলের মূল লক্ষ্য।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :