• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:০১ পূর্বাহ্ন
Channel Cox add

চকরিয়ায় প্রবাসীর বসতভিটার জায়গা দখলের চেষ্টায় দেয়াল ভাংচুর ও লুটপাটের অভিযোগ | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় এক প্রবাসীর বসতভিটার জায়গা জবর-দখলের চেষ্টা চালিয়ে সীমানা দেয়াল ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এনিয়ে ভুক্তভোগী চকরিয়া থানায় চারজনকে আসামি করে একটি এজাহার দায়ের করেছেন। সোমবার বিকাল ৫টার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সাহেব খাঁন পাড়া এলাকায় এ ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সাহেব খাঁন পাড়া এলাকার জামাল উদ্দিনের ছেলে মাছুম উদ্দিন ও তার বাবা-মাসহ পরিবার নিয়ে পূর্ব বড় ভেওলা মৌজার বিএস ৫৬৬ নম্বর খতিয়ানের ৮৫৪০ দাগের ৫৩ কড়া জায়গায় বসতবাড়ী নির্মাণ করে দীর্ঘ ৪০ বছর ধরে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন বলে ভুক্তভোগী মাছুম উদ্দিন অভিযোগে জানান।

তিনি অভিযোগে আরও জানান, সোমবার বিকালে তার দখলীয় বসতভিটা জায়গা জবর দখল করার চেষ্টা চালিয়ে দেশীয় তৈরি ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ওই ইউনিয়নের শামসু মিয়ার বাজার এলাকার আবচার মিয়ার ছেলে গোফরানুর রহমানের নেতৃত্বে একদল দখলবাজ সন্ত্রাসী পূর্ব পরিকল্পিত ভাবে বসতভিটায় ঢুকে পাকা বাউন্ডারি সীমানা দেয়াল ভাংচুর করে প্রায় সত্তর হাজার টাকা ক্ষতি সাধন করে।

এছাড়াও দখলবাজ সন্ত্রাসীরা বাড়ি নির্মাণের জন্য মজুদকৃত লোহা, সিমেন্ট, কাঠ ও বাড়ির মেস্ত্রীর সরঞ্জামসহ অন্তত চুয়াত্তর হাজার টাকার বিভিন্ন মালামাল লুঠপাট করে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী মাছুম উদ্দিন বাদি হয়ে চকরিয়া থানায় ৪জনের নাম উল্লেখ করে এজাহার দায়ের করেন।

এতে থানায় দায়েরকৃত এজাহারে আসামি করা হয়, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সামশু মিয়ার বাজার এলাকার আবচার মিয়া (৬০), তার ছেলে গোফরানুর রহমান (৩০), মোহাম্মদ শফির ছেলে মো.সুজন (৪০) ও সাহেব খাঁন পাড়া এলাকার মৃত মোস্তাক আহামদের ছেলে আবদু শুক্কুর (৪৫)।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার বিষয়ে থানায় একটি এজাহার জমা দেওয়া হয়েছে। ঘটনা তদন্তপূর্বক পরবর্তী আইগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Channel Cox News.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

আরো বিভন্ন বিভাগের নিউজ