• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

রামুতে পাহাড় ধসে ডাম্পারের চাপায় ০২ জনের মৃত্যু | ChannelCox.com

নিউজ রুম / ১৫ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২১ অক্টোবর, ২০২০

আবদুল মালেক সিকদার,রামু:

রামু কাউয়ারখোপ ইউনিয়নে ডাম্পার গাড়ি নিয়ে চুরি করে পাহাড়ের মাটি কাটার সময় পাহাড় ধসে ডাম্পের চাপায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে ২১ শে (অক্টোবর) বুধবার রাত অনুমান ২ টার দিকে লট উখিয়ারঘোনা ঝরনা গুনা সড়কে।

নিহত ব্যক্তিরা লট উখিয়ারঘোনা এলাকার ৭নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মোহাম্মদ কালুর ছেলে মুজিবুর রহমান(৪০), অপরজন উখিয়ারঘোনা স্কুল পাড়া ৮ নং ওয়ার্ড়ের বাসিন্দা মৃত মোহাম্মদ হাসানের ছেলে আলী আহাম্মদ (২৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, লট উখিয়ারঘোনা থেকে অবৈধভাবে পাহাড় থেকে প্রতিনিয়ত রাতে চুরি করে মাঠি কাটতে যায় পাহাড় খেকোঁরা, ২১ অক্টোবর রাতে ০২ টি ডাম্পার ও ০৪ জন লেভারের একটি দল মাঠি কাটতে ওই স্থানে যায়। তারা ডাম্পারে মাঠি তুলার সময় উপর থেকে পাহাড় ধসে পড়ে ডাম্পারের চাপায় মৃতু হয় বলে তারা ধারনা করেন এলাকাবাসী। ডাম্পারের মালিক আনোয়ার ড্রাইভার বলে জানা যায়।

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহাম্মদ বলেন, ঘটনাটি আমি ভোরে শুনেছি, শুনা মাত্রই রামু থানা কতৃপক্ষকে অবগত করেছি, রামু থানার পুলিশ সহ আমারা ঘটনাস্থলে গিয়েছি। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে যারা পাহাড় খেকোঁ আছে তাদেরকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবী জানাচ্ছি।

এই দিকে ঘটনা স্থল পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা মুজাফফর আহাম্মদ, তিন পাহাড় খেকোঁদের আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানান।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজমিরুজ্জামান বলেন, রাত আনুৃমানিক ১ টার সময় তারা পাহাড় থেকে চুরাই ভাবে ডাম্পার দিয়ে মাঠি কাঠার সময় পাহাড় ধসে পড়ে ডাম্পার এর সাথে ধাক্কা খেয়ে মৃত্যুবরন করে বলে আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি, তবে আমরা লাশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি, ময়নাতদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেন, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ