• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৫৭ অপরাহ্ন
Channel Cox add

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতেৱ অভিযান, ২টি গাড়ি জব্দসহ ৫০ হাজার টাকা জরিমানা | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : সোমবার, ২ নভেম্বর, ২০২০

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ও পরিবেশ আইন লঙ্ঘন করে মাতামুহুরী নদী থেকে ড্রেজার ও সেলোমেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনকালে কক্সবাজাৱেৱ চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

সোমবার (২ নভেম্ববর) দুপুর ২টা থেকে একটানা বিকাল ৪.০০ ঘটিকায় চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড দিগরপানখালী ও লক্ষ্যাৱচর এলাকায় এ অভিযান পরিচালনা করেন। অভিযানেৱ নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। এসময় অবৈধভাবে বালু উত্তোলন ও সরবরাহ কাজে ব্যবহৃত ২টি নাম্বার প্লেট বিহীন ডাম্পার গাড়ি জব্দ ও ৫০,০০০/- অর্থদণ্ড জৱিমানা করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে বালুদস্যুরা আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, কিছুদিন ধরে বেশকিছু বালু ব্যবসায়ী মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে নদীর দু’পাড়সহ নদী তীরবর্তী ঘর-বাড়ি, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-মন্দিরসহ বিভিন্ন স্থাপনার ব্যাপক ক্ষতি হচ্ছে। নদীতে তলিয়ে গেছে অসংখ্য পাকা স্থাপনা। দুপুর ২টা থেকে একটানা বিকাল ৪.০০ ঘটিকায় চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড দিগরপানখালী ও লক্ষ্যাৱচর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করায় বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ২০১০ এর ৫০ হাজার টাকা জরিমানা আদায় করায় হয়েছে।

তিনি আৱো বলেন, আগামীতেও এসব অবৈধভাবে বালু উত্তোলনকারি ও মজুদ কারিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযান পরিচালনাকালে উপজেলা প্রশাসনেৱ টেকনিশিয়ান এরশাদুল হকসহ প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Channel Cox News.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + eighteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ