• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতেৱ অভিযান, ২টি গাড়ি জব্দসহ ৫০ হাজার টাকা জরিমানা | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : সোমবার, ২ নভেম্বর, ২০২০

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ও পরিবেশ আইন লঙ্ঘন করে মাতামুহুরী নদী থেকে ড্রেজার ও সেলোমেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনকালে কক্সবাজাৱেৱ চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

সোমবার (২ নভেম্ববর) দুপুর ২টা থেকে একটানা বিকাল ৪.০০ ঘটিকায় চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড দিগরপানখালী ও লক্ষ্যাৱচর এলাকায় এ অভিযান পরিচালনা করেন। অভিযানেৱ নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। এসময় অবৈধভাবে বালু উত্তোলন ও সরবরাহ কাজে ব্যবহৃত ২টি নাম্বার প্লেট বিহীন ডাম্পার গাড়ি জব্দ ও ৫০,০০০/- অর্থদণ্ড জৱিমানা করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে বালুদস্যুরা আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, কিছুদিন ধরে বেশকিছু বালু ব্যবসায়ী মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে নদীর দু’পাড়সহ নদী তীরবর্তী ঘর-বাড়ি, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-মন্দিরসহ বিভিন্ন স্থাপনার ব্যাপক ক্ষতি হচ্ছে। নদীতে তলিয়ে গেছে অসংখ্য পাকা স্থাপনা। দুপুর ২টা থেকে একটানা বিকাল ৪.০০ ঘটিকায় চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড দিগরপানখালী ও লক্ষ্যাৱচর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করায় বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ২০১০ এর ৫০ হাজার টাকা জরিমানা আদায় করায় হয়েছে।

তিনি আৱো বলেন, আগামীতেও এসব অবৈধভাবে বালু উত্তোলনকারি ও মজুদ কারিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযান পরিচালনাকালে উপজেলা প্রশাসনেৱ টেকনিশিয়ান এরশাদুল হকসহ প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Channel Cox News.

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 2 =

আরো বিভন্ন বিভাগের নিউজ