• রবিবার, ২০ জুন ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটি, সাদ্দাম সভাপতি-সম্পাদক মারুফ | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : সোমবার, ২ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ

সাংগঠনিক গঠনতন্ত্র মতে কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ হয়েছে অনেক আগেই। কয়েকদফা সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও জেলার দায়িত্বশীল নেতাদের অসহযোগিতার কারণে সম্মেলন করা সম্ভব হয়নি বলে অভিযোগ সংশ্লিষ্টদের। আর দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় অনেকটা ঝিমিয়ে পড়েছে জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম। তাই সকল জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে সভাপতি করা হয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক করা হয়েছে উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মারুফ আদনানকে।

সোমবার ২ নভেম্বর সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য এ কমিটি অনুমোদন দেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করেছেন।

জেলা ছাত্রলীগের নতুন সভাপতি সম্পাদক দুইজনই পরিছন্ন ছাত্র নেতা হিসেবে পরিচিত।বিশেষ করে করোনাকালীন তাদের ভূমিকা ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে সর্বত্র।

এদিকে কক্সবাজার জেলা ছাত্রলীগকে গতিশীল ও সুসংগঠিত করতে সকলের সহযোগিতা কামনা করেছেন নব গঠিত কমিটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক মারুফ আদনান।

জানাগেছে, গত ২০১৪ সালের ১৩ই ডিসেম্বর কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে জেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের এক মাস পর ২০১৫ সালেল ১০ জানুয়ারি ইশতিয়াক আহমেদ জয়কে সভাপতি ও ইমরুল হাসান রাশেদকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষনা করা হয়।

পরে সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন মোর্শেদ হোসেন তানিম।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে,কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে কযেকবার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। তবে জেলা ছাত্রলীগের শীর্ষনেতাদের অসহযোগিতা আর অনিচ্ছায় সম্মেলন করা সম্ভব হয়নি।

সর্বশেষ ২০১৯ সালের বছরের ২০ সেপ্টম্বর জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষনা করেন তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজুয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কক্সবাজার জেলা ছাত্রলীগ নির্দ্দিষ্ট তারিখে সম্মেলন করতে ব্যর্থ হলে কমিটি বিলুপ্ত বলে গণ্য হবে। কিন্তু কেন্দ্রীয় কমিটির দায়িত্ব থেকে শোভন, রাব্বানী অব্যাহতি নেয়ার কারণে সেবারও সম্মেলন করা সম্ভব হয়নি।

সর্বশেষ ২ নভেম্বর জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেন সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ

আমাদের ফেইজবুক পেইজ

error: Content is protected !!