• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

উখিয়ায় ভোক্তা অধিকারের অভিযানে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

Md. Nazim Uddin / ১৭ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৯ নভেম্বর, ২০২০

সাখাওয়াত হোসাইন:

উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায়, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে উখিয়া উপজেলা কোটবাজারের বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার ব্যাপারে সতর্ক দিকনির্দেশনা দেওয়া হয় এবং মূল্য তালিকা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সোমবার (৯ নভেম্বর) এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উখিয়া কোর্ট বাজার এলাকার মিষ্টিবনকে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে পণ্য বিক্রি, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্নের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা, আল কাউসার রেস্টুরেন্ট কে মূল্য তালিকা না রাখা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৩ হাজার টাকা, শাহ জাকারিয়া হোটেলকে মূল্য তালিকা না রাখা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা, এস কে ক্যাবল নেটওয়ার্ককে মূল্য তালিকা না রাখা এবং অনুমোদন বিহীন ইন্টারনেট ব্যবসায় পরিচালনার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা ও মূল্য বেশি না রাখার জন্য অনুরোধ করা হয়। এবং অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শও দেওয়া হয়।

সেসময় সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসেন বলেন, জনস্বার্থে বাজার তদারকি অব্যাহত থাকবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ