• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন
Channel Cox add

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধনে ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ

Md. Nazim Uddin
আপডেট : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

মো: নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

“প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি দুর্যোগ মোকাবেলায় আনবে গতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চকৱিয়া উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) হতে শুরু হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ -২০২০। চকৱিয়া ফায়ার সার্ভিস চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন চকৱিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যুবায়ের, চকৱিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মোঃ আবুল মনসুর চৌধুরীসহ স্টেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

চকৱিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধক ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া উপজেলা একটি গুরুত্বর্পুণ ও জনবহুল উপজেলা। এখানে ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় সাড়ে ৬ লাখ মানুষের বসবাস। প্রতিটি এলাকায় আছে জনবহুল স্টেশন, বাণিজ্যিক স্থাপনা, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে হাজারো জনগনের বসতি। গুরুত্বপুর্ণ উপজেলা হিসেবে চকরিয়ার প্রতিটি এলাকীৱ জনগনের যানমাল ও সম্পদের সুরক্ষা নিশ্চিত করা ফায়ার সার্ভিস কর্মীদের জন্য একটি কঠিন কাজ। সরকারি অফিস কার্যক্রমের আওতায় কঠিন কাজ হলেও অগ্নিকাণ্ডের দুর্যোগ থেকে উপজেলার সর্বস্তরের মানুষের যানমাল এবং সম্পদের সুরক্ষা নিশ্চিতকল্পে ফায়ার সার্ভিস কর্মীদেরকে দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে। অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে সবাইকে সজাগ থাকতে হবে। যে কোন মুর্হুতে খবর পাওয়া মাত্র অগ্নিকা-ের ঘটনাস্থলে পৌঁছাতে হবে। আশাকরি চকরিয়া ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা অতীতের মতো সামনের দিনগুলোতেও কর্মদক্ষতার মাধ্যমে বিচক্ষনতার পরিচয় দেবে।

অনুষ্ঠান শেষে চকৱিয়া উপজেলা নির্বাহী অফিসাৱ সৈয়দ শামসুল তাবরীজ ফায়ার সার্ভিসের বিভিন্ন গাড়ি ও অগ্নিনির্বাপণ যন্ত্র পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + sixteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ