• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৩৩ অপরাহ্ন
Channel Cox add

কুতুবদিয়ায় ধুরুং বাজারে বসতঘর সহ ৫টি দোকান ভস্মীভূত৷

Md. Nazim Uddin
আপডেট : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

কাইছার সিকদার:

কক্সবাজারের কুতুবদিয়ায় বৃহত্তর ধূরুং বাজারে মিন্ঠু মহাজন মার্কেটে আগুন লেগে পুড়ে গেছে বসতঘরসহ ৫টি দোকান৷

ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কামরুল সিকদার জানান, অগ্নিকান্ড সূত্রপাতের পর ব্যবসায়ী ও প্রতিবেশীরা প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। বৃহস্পতিবার দিবাগত রাত আনুমান ৩টার দিকে বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে – রুবেল দেব নাথের দোকান থেকে প্রথমে আগুনের সুত্রপাত ঘটে এবং পরে বসতঘরসহ অপর চারটি দোকানে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে মূহুর্তেই দোকানঘর, মালামাল ও নগদ অর্থ পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্তরা হলেন, চাল এবং পলিথিনের ডিলার নেজাম উদ্দিন, মুদি ব্যবসায়ী রুবেল দেব নাথ, মুহাম্মদ তারেক এবং চা দোকানের মালিক জসিম উদ্দিন।

ব্যবসায়ী মনজুর আলম বলেন, কুতুবদিয়া উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন স্হাপন করলেও জনবল ও সরঞ্জামাধি না থাকায় ফায়ার সার্ভিস কতৃর্পক্ষ কোন উপকারে আসেনি।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রুবেল দেব নাথের কাছ থেকে আগুন লাগার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোন প্রকার গ্যাস সিলিন্ডার বা মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত নয়, এটা পরিকল্পিত ঘটনা।

অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন -কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোঃ জালাল উদ্দিন, দক্ষিণ ধূরুং ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী, দক্ষিণ ধূরুং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক- সাইফুল আলম সিকদার, যুগ্ন-সাধারণ সম্পাদক জানে আলম সিকদার, কুতুবদিয়া উপজেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক-রন্জিৎ কুমার দাশ প্রমূখ।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জালাল উদ্দিন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, এটা নিছক দুর্ঘটনা হতে পারে৷ মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে তিনি ধারণা করেন৷

ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি-ছৈয়দ আহমদ চৌধুরী বলেন, ধূরুং মিন্টু মহাজন মার্কেটে আগুন লেগে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ বেশিও হতে পারে। আমরা আগুনের সুত্রপাত এখনো নিশ্চিত হয়নি। তবে এলাকাবাসী ও প্রত্যক্ষ্যদর্শীর দাবি মশার কয়েল বা গ্যাস সিলিন্ডার থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 9 =

আরো বিভন্ন বিভাগের নিউজ