• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

শিক্ষক মাঈন উদ্দিন মাধ্যমিক পর্যায়ে জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক / ১৯ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

কক্সবাজার ঐতিহ্যবাহি মোঃ লিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কুতুবদিয়ার কৃতি সন্তান আ.ন.ম.মাঈন উদ্দিন জেলা আইসিটি অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের ICT4E অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম পরিচালনা কর্তৃপক্ষ বহুকাল পর মাধ্যমিক পর্যায়ের একজন বহুমাত্রিক ও বিরল প্রতিভাবান প্রবীণ শিক্ষককে এ অ্যাম্বাসেডরশিপ প্রদান করলেন।
কুতুবদিয়ার সতরুদ্দীন গ্রামের সম্ভ্রান্ত পরিবারের মোখতার আহমদের বড় সন্তান মাঈন উদ্দিন তার নিজ এলাকার সতরুদ্দীন উচ্চ বিদ্যালয়ে সর্ব প্রথম সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন বিগত ২০০২ সনে। তিনি একাধারে ওই বিদ্যালয়ে প্রায় ১৪ বছর শিক্ষকতার পাশাপাশি আধুনিক আইসিটি বিষয়ে নানাবিদ প্রোগ্রামসহ ক্রীড়া-সাংস্কৃতিক অঙ্গনে কুতুবদিয়ার সীমানা পেরিয়ে বিগত ২০১৩ সনে জেলার মোং ইলিয়াছ মিয়া হাই স্কুলে সিনিয়র সহকারি শিক্ষক হিসাবে যোগদান করে জেলা পর্যায়ে একজন সব্যসাচী শিক্ষক হিসাবে খ্যাতি অর্জনে সক্ষম হয়েছেন। তিনি একাধারে আইসিটি ডিজিটাল কন্টেন্ট ডেভলপমেন্ট কোর্স, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) মাষ্টার ট্রেইনার কোর্স, চট্টগ্রাম টিচার ট্রেইনিং কলেজ থেকে টিকিউআই সৃজনশীল (বাংলা) ট্রেইনিং কোর্স, বেসিক টিচার ট্রেইনিং (বিটিটি) এর মাষ্টার ট্রেইনার কোর্স, এলএসবিই ট্রেইনিং কোর্স, সিপিডি-১ ও সিপিডি-২ ট্রেইনিং কোর্স এবং নাইম এর অধীনে স্যাটেলাইট ( কম্পিউটার) ট্রেইনিং কোর্সে কৃতিত্বের স্বাক্ষর রাখেন।
তথ্য-প্রযুক্তি বিষয়ের একজন যোগ্য শিক্ষককে জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত করায় শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছেন কুতুবদিয়া প্রেসক্লাবের সভাপতি-ইউপি চেয়ারম্যান আ.ন.ম.শহীদ উদ্দিন ছোটন ,
লাভ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শহিদুল করিম শহিদ ও এম.এম.হাছান কুতুবী।
আইসিটি বিষয়ে কৃতিত্বের পেছনে চট্টগ্রাম টিচার ট্রেনিং কলেজের সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আ.ন.ম.মাঈন উদ্দিন।


আরো বিভন্ন বিভাগের নিউজ