• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বান্দরবানে ৩৩৯টি ঘর পেল ভূমি ও গৃহহীন পরিবার

Md. Nazim Uddin
আপডেট : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

আরিফুল ইসলাম:

বান্দরবানে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ৩৩৯টি ঘর পেল ভূমি ও গৃহহীন পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ভূমিহীন ও গৃহহীন পবিারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান উদ্বোধন শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জমির সনদপত্র উপকারভোগীদের মাঝে তুলে দেন। জমির মালিকানা আর নতুন ঘর হাতে পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন গৃহহীনরা।

শনিবার (২৩.০১.২০২১) তারিখ সকাল ১০:৩০মিনিট সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে এ ঘর হস্তান্তর প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর অনুষ্ঠান শেষে ওই উপকারভোগীদের জমির দলিল আর ঘর পেয়ে নিজের অভিব্যক্তি তুলে ধরেন উপকারভোগীরা।

বান্দরবান সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নের ২নং ওয়ার্ডের আনোয়ারা বেগম বলেন, কোন জায়গা জমি ছিল না। এখন মাথাগোঁজার ঠাই হইছে। শেখ হাসিনা ঘর দিয়েছে। ছেলে-মেয়েদের নিয়ে অনেক ভালো থাকতে পারব। আল্লাহ শেখ হাসিনারে দীর্ঘ আয়ু করুক।

বান্দরবান জেলা সদরের ক্যামলং এলাকার কৃষক নুক্রাচিং মারমা জমির দলিল হাতে পেয়ে খুশি। আবেগ আপ্লুত হয়ে তিনি জানান, আমার স্বামী আর আমি অন্যের জায়গায় কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করি। নিজের নামে কোন জায়গা নেই। যখন সরকার একটা ঘর দিয়েছে। এখন অনেক ভালো থাকতে পারব।

সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে প্রধানমন্ত্রীর ঘর হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক এর সভাকক্ষে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো:জিয়াউল হক (এনডিসি,এএফডবিøউ,পিএসসি),পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমানসহ সরকারি বেসরকারী উর্ধতন কর্মকর্তা এবং ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা।

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন,পার্বত্য এলাকায় কেউ গৃহহীন থাকবে না। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সম্প্রদায়ের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে আর তারই সুফল পাচ্ছে দেশের সাধারণ জনসাধারণ। এই এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে আরো হবে। সরকার এই এলাকার উন্নয়নের জন্য খুবই আন্তরিক।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় ,বান্দরবানের সাত উপজেলায় ৬ হাজার ৮৬৭ জন গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। প্রথম পর্যায়ে ২হাজার ১৩৪টি বাড়ী তৈরির কাজ চলমান রয়েছে এবং প্রাথমিকভাবে তৈরি ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া শেষে পর্যায়ক্রমে বাকীদের গৃহ হস্তান্তরের সনদপত্র প্রদান করা হবে।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + six =

আরো বিভন্ন বিভাগের নিউজ