• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

কক্সবাজার সদর হাসপাতালে আগুন

Md. Nazim Uddin
আপডেট : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ায় দিগ্বিদিক ছুটাছুটিতে বেশ কয়েকজন নারী-পুরুষ আহত হন।

বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে হাসপাতালের নিচতলার একটি কক্ষ থেকে আগুনের সুত্রপাত। পরে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে, অগ্নিকাণ্ডের খবর ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে পুরো হাসপাতালজুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। ভর্তি রোগীরা জীবন বাঁচানোর তাগিতে দ্রুত হাসপাতাল ত্যাগ করে পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে চলে গেছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় হাসপাতালের নিচতলার একটি কক্ষে আগুন দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিস সদস্যদের খবর দেয়। পরে তারা এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর ছড়িয়ে পড়লে হাসপাতালজুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। হাসপাতাল সড়কের বিভিন্ন পথে অবস্থান নিয়েছে অনেক রোগী। রয়ে যাওয়া রোগিদের হাসপাতালের জরুরি বিভাগের সামনে চিকিৎসা দিতে দেখা গেছে। কর্তব্যরত চিকিৎসক, নার্সরা রোগিদের সেবা নিশ্চিত করছেন। পাশাপাশি রেডক্রিসেন্ট কর্মীদের তৎপরতা চোখে পড়েছে। এতে হুড়োহুড়ির সময় বেশ কয়েকজন রোগী ও তার স্বজনরা আহত হন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কেউ হতাহত হননি।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আবদুল্লাহ জানান, হাসপাতালের নিচতলার একটি কক্ষে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস সদস্যরা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়েন্ত্রণে আনেন। আগুনে কি পরিমাণ ক্ষতি হয়েছে তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, একটি পরিত্যক্ত কক্ষ থেকে আগুনের সুত্রপাত বলে জানতে পেরেছি। ঘটনার পরপরই রোগীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। জরুরি বিভাগের বহির্বিভাগে তাদের চিকিৎসাসেবা চলছে।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fourteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ