• শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

খুরুশকুলে অবৈধভাবে দেয়াল নির্মাণ, অন্ত:সত্ত্বা নারীসহ আহত ৪

সংবাদদাতা
আপডেট : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

কক্সবাজার শহরের কাছাকাছি ইউনিয়ন খুরুশকুলে নিজস্ব জমির উপর অবৈধভাবে দেয়াল নির্মাণে বাধা দেয়াকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। ওই ঘটনায় অন্ত:সত্ত্বা নারীসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) দুপুর দেড়টার দিকে খুরুশকুলের দক্ষিণ ডেইল পাড়া ফরেষ্ট অফিসের সামনে এই ঘটানা ঘটে। আহতরা হলেন, মমতাজ আহমদের ছেলে আজিজুল হক, মোহাম্মদ ইউনুস মাঝির ছেলে সাইফুদ্দিন, নাজমা আক্তার ও সাত মাসের অন্ত:সত্ত্বা গৃহবধূ ফরিদা ইয়াসমিন। ওই ঘটনায় আহততের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপতালে ভর্তি করেন স্থানীয়রা।
আহতরা জানান, ২৫ বছরেরও বেশি সময় ধরে স্থানীয় ইউনুস মাঝির দখলে আছে সম্পূর্ণ আরএস বিএস ঠিক থাকা তাদের জমি। কিন্তু বেশ কয়েকদিন ধরে রাহমত উল্লাহ এবং আবছার নামে দুই দুই ব্যক্তি তাদের জমির অংশ পড়েছে বলে দাবী করে আসছেন। গত এক সপ্তাহ আগে তাদের মতো তারা জমি পরিমাপ করে চলে যায়।
ইউনুস মাঝিল ছেলে সাইফুউদ্দিন বলেন, আমাদের জমি যখন তারা মেপে যায় তখনও বাধা দিয়েছিলাম। বৃহস্পতিবার আচমৎকা এসে আমাদের জমিতে ইট দিয়ে দেয়াল নির্মাণ শুরু করে ভাড়াটে সন্তাসীদের দিয়ে। এতে আমরা বাধা দিলে আমাদের উপর হামলা করে তারা।

খুরুশকুলের কাওয়ার পাড়া থেকে ভাড়া করে সন্ত্রাসী এনে আমাদের উপর হামলা করা হয়েছে। স্থানীয় মিনু মেম্বারের ছেলে মোহাম্মদ সুহেল প্রকাশ সুয়ারেশ, সোহেল, রমজান, রহমত উল্লাহ, আবছারসহ ১০/১২ জনের বেশি মানুষ তাদের উপর হামলা করেছেন বলে দাবী করেন আহতরা।
এদিকে এই ঘটনার খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়েছিলেন। উপ-পরিদর্শক (এসআই) আলমগির জানান, হামলাকারীরা তাদের মারধর করার পর ঘটনাস্থল থেকে ১-২ কিলোমিটার দূরে নিয়ে গিয়েছিলো। তাদের উদ্ধার করা হয়েছে।
এই মুহুতে তাদের পক্ষ থেকে কোন অভিযোগ দেয়া হয়নি বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + thirteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ