• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

কর্ণফূলী নদীতে কুতুবদিয়ার পণ্যবাহী ট্রলার দুর্ঘটনায় নিখোঁজ-৩

Md. Nazim Uddin
আপডেট : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

কাইছার সিকদার:

চট্টগ্রামের চাক্তাই খাল পাইকারি বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে এম,এল জনসেবা মালবাহি ট্রলার সোমবার (১৫ফেব্রুয়ারী) ভোর সাড়ে ৪টায় কুতুবদিয়া উপকূলের উদ্দেশ্যে রওনা দেয়। এক ঘন্টা পর ঠিক সাড়ে পাঁচটার সময় পতেঙ্গায় কর্ণফূলীর মোহনায় হাড়ির মুখ নামক স্থানে পৌছলে জাহাজের সাথে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। ঐ ট্রলারে ৮ মাঝি মাল্লা ও তিন ব্যবসায়ী ছিল। রিপোর্ট লিখা পর্যন্ত ৮ জন উদ্ধার হলেও দুই ব্যবসায়ী ও ট্রলারের ড্রাইভারসহ তিনজন নিখোঁজ রয়েছে।

এমএল জনসেবা মালবাহি ট্রলার মাঝি ইসলাম জানান, গত ১৪ ফেব্রুয়ারী সকালে কুতুবদিয়া দ্বীপের বড়ঘোপ স্টীমার ঘাট হতে বড়ঘোপ ও ধুরুং বাজারের নিত্যপ্রয়োজনীয় মালামাল আনার জন্য চট্টগ্রাম পাইকারি চাক্তাই বাজারে যায়। সোমবার ভোর সাড়ে ৪টায় উভয় বাজারের ব্যবসায়ীদের প্রায় দেড় কোটি টাকার কাঁচা ও নিত্যপ্রযোজনীয় মালামাল ভর্তি করে কুতুবদিয়ার উদ্দ্যেশে রওনা দেয়। এ আবস্হায় ট্রলারটি কর্ণফূলী নদীর মোহনায় পৌছলে জাহাজের সাথে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রলারের ড্রাইভার সাইয়েদুল করিম (৩৪) সবজি ব্যবসায়ী কাশেম (৫৬) ও মোহাম্মদ হোসেন (৫০) নিখোঁজ রয়েছে।

ট্রারের মালিক হাজি জকরিয়া সাওদাগর জানান, সোমবার ভোর রাতে কুতুবদিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এক ঘণ্টার মাথায় তেলবাহী একটি জাহাজের সাথে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। নিখোঁজ তিন ব্যক্তি ও ট্রলার উদ্ধারের জন্য নৌবাহিনীর জাহাজ কাজ করে যাচ্ছে।

নুরুল আমিন (আমিন ভিডিও) নামের এক ব্যবসায়ী জানান, রবিবার নিজ হাতে মালামাল কার্গোবোটে তুলে দিয়ে এখনো চট্টগ্রাম রয়েছেন। এ দূর্ঘটনায় তার মত শতাধিক ব্যবসায়ীর কোটি টাকার মাল ডুবে গেছে। সোমবার বড়ঘোপ বাজারে স্থানীয় বাজার থাকায় এদিন সবজি ব্যবসায়ীরা সবচেয়ে বেশি টাকার মাল বোঝায় করেছিলেন ওই বোটে।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরো বিভন্ন বিভাগের নিউজ