• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

মানবতার সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

সংবাদদাতা
আপডেট : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

উখিয়া সংবাদদাতাঃ
রোহিঙ্গা আধ্যুষিত এলাকা কক্সবাজার-টেকনাফের মানবতার সড়ক খ্যাত (শহীদ এটিএম জাফর আলম) সড়কটি দীর্ঘদিনেও মেরামত কিংবা সংষ্কার না হওয়ায় সড়কের বেহাল অবস্থার প্রেক্ষিতে ব্যস্ততম বাণিজ্যিক স্টেশন কোট বাজারে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।
বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে কোটবাজার সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানানো হয়। এতে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ পথচারীরাও।
ভুক্তভোগীরা জানায়, রোহিঙ্গাদের সেবায় কর্মরত আছেন ২ হাজার বিদেশিসহ অন্তত ১১ হাজার চাকরিজীবী। তাঁদের আনা–নেওয়ার ক্ষেত্রে ব্যবহার হচ্ছে ২ হাজারের বেশি প্রাইভেট কার। রোহিঙ্গা শিবিরে দৈনিক গড়ে ৪ শতাধিক ট্রাকে মালামাল পরিবহন হচ্ছে। এ ছাড়া টেকনাফ সীমান্ত বাণিজ্যে আমদানি-রপ্তানির ট্রাক, পর্যটকদের গাড়ি, যাত্রীবাহী বাস চলাচল করছে আরও এক হাজারের বেশি। ব্যাটারিচালিত ইজিবাইক, অটোরিকশা, জিপ, মাইক্রোবাস ও ট্রাক চলে আরও ৭ হাজার। ফলে সড়কটিতে যানবাহন চলাচলে চাপে লন্ডভন্ড হয়ে পড়েছে সড়ক।
প্রতিবাদকারীদের অভিযোগ, রোহিঙ্গা আসার পর থেকে অতিরিক্ত যানবাহন বেড়ে যাওয়ায় সড়কের কোটবাজার, মরিচ্যা, উখিয়া সদর, কুতুপালং, বালুখালী, থাইংখালী, পালংখালী পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার সড়ক জুড়ে বড় বড় পাঁচ শতাধিক খানাখন্দ ও ভাঙা রয়েছে। খানাখন্দক অতিক্রম করে মালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস চলছে ঝুঁকি নিয়ে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। প্রতিদিন দেশি বিদেশি ভিআইপিরা সড়ক দিয়ে যাতায়াত করলেও উখিয়া-টেকনাফের মানুষের ভাগ্যের পরিবর্তন হচ্ছেনা।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 4 =

আরো বিভন্ন বিভাগের নিউজ