লামায় সৃজনশীল মেধা অন্বেষণ ও শিক্ষা সপ্তাহ এর পুরস্কার বিতরণ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩৭ PM, ০১ অগাস্ট ২০১৯

মোঃ নাজমুল হুদা,লামা (বান্দরবান)প্রতিনিধি#
বান্দরবানের লামা উপজেলায় সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ-১৯ ইং প্রতিযোগিতার পুরস্কার সনদ ও অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগষ্ট ২০১৯ ইং) সকালে এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা লামা উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজন করা হয়। লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জন্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল। এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন লামার পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, লামা উপজেলা আ,লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,লামা থানা অফিসার ইনর্চাজ অপেল্লা রাজু নাহা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দীন,মিল্কী রাণী দাশ,মৎস্য অফিসার জয় বণিক প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ আব্দুর শুক্কুর,প্রেস ক্লাবের সম্পাদক মোঃ কামরুজ্জামান প্রমূখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন পরিষদের এটুআই মোঃ কামরুল হাসান পলাশ। সভা শেষে সম্মানিত অতিথিবৃন্দ বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুক্ত, ভাষা ও সাহিত্য, গণিত ও কম্পিউটার, বিজ্ঞান, কেরাত, হামদ/নাত, বাংলা রচনা, কবিতা আবৃত্তি, বিতর্ক, দেশাত্বকবোধক গান, রবীন্দ্র, নজরুল, লোক সঙ্গীত, জারী গান, তাৎক্ষনিক অভিনয়, নৃত্য (উচ্চঙ্গ), লোক নৃত্য প্রতিযোগিতায় বিজয়ী ও শ্রেষ্ঠ শিক্ষার্থীর (কলেজ, বিদ্যালয় ও মাদ্রাসা) মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন। এরপর অনুষ্ঠিত হয় উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ/২০১৯ ইং। এ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান কলেজ-কোয়ান্টাম কসমো কলেজ, এবং বিদ্যালয় কোয়ান্টাম কসমো স্কুল, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান মাদ্রাসা লাইনঝিরি মোহাম্মদীয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা,শ্রেষ্ঠ শিক্ষার্থী কলেজ- জেমি বড়ুয়া,কোয়ান্টাম কসমো কলেজ,বিদ্যালয় -উম্মে নুর সামিহা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজ, মাদ্রাসা-ইশরাতের নুর তামিহা লাইনঝিরি দাখিল মাদ্রাসা। শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সরকারি মাতামহুরী কলেজের মুহাম্মদ সামশুল আলম, বিদ্যালয়- চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের আবুল কালাম,মাদ্রাসা-লাইনঝিরি দাখিল মাদ্রাসার সাহাব উদ্দীন রিটু।

শ্রেষ্ঠ প্রতিষ্টান প্রধান লামা আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ের এএম ইমতিয়াজ,মাদ্রাসা-লাইনঝিরি দাখিল মাদ্রাসার সুপার মুহাম্মদ ইব্রাহীম। চাম্বি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মঞ্জুর রহমান শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আলম। শ্রেষ্ঠ গার্লস গাইড গ্রুপ লামা আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ শিক্ষার্থী চাম্বি উচ্চ বিদ্যালয় কলেজের ৯ম শ্রেণীর ছাত্র মোঃ সাজিদুল ইসলাম,শ্রেষ্ঠ রোভার কলেজ সরকারি মাতামুহুরী কলেজের একাদশ শ্রেনীর ছাত্র মোঃ শহিদুল ইসলাম।

এছাড়াও সভায় আসন্ন পবিত্র ইদুর -উল- আজহা উপলক্ষে কোরবানির বর্জ্য সুষ্ঠু,সুন্দর পরিবেশে অপসারনেে ব্যাপারে আলোচনা ও ১৫ আগষ্ঠ জাতীয় শোক দিবস যথাযথভাবে পালন করারও সিদ্ধান্ত গৃহিত।

আপনার মতামত লিখুন :