• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

ডিপজল পরিবর্তন হতে পারলে আপনি কেন পারবেন না!

সম্পাদকীয়
আপডেট : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

চিত্র নায়ক/ভিলেন মনোয়ার হোসেন ডিপজলের আগের সিনেমা অনেক খারাপ চরিত্রের ছিল এখন ডিপজল যে সিনেমা করতেছে তা বর্তমানের জন্য পারফেক্ট গল্প অভিনয় এবং ধর্মকে প্রাধান্য দিচ্ছে।

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগ আগের মত হলে গিয়ে সিনেমা দেখতে হয় না, নিত্যনতুন ও পুরানো সব ধরনের ভিডিও ইউটিউবে দেখা যায়। ছোট বেলায় সিডিতে ডিপজলের অনেক সিনেমা দেখেছি দেখার সময় ডিপজল অনেক গালি দিতাম নেগেটিভ চরিত্র দেখে অনেক খারাপ মন্তব্য করতাম তখন এত কিছু বুঝতাম না, মনে হত ডিপজল আসলে এরকম একজন খারাপ মানুষ।

যখন বড় হচ্ছি অনেক কিছু জানতে শিখেছি আগের মত সিনেমা দেখা হয় না, নিজের লেখাপড়া ও কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমি একজন ইউটিউবার ভিডিও নির্মাতা হিসাবে অনেক কাজ করছি এর মাঝে নিজেকে অনেক পরিবর্তন করছি ভাল মন্দ বুঝতে শিখেছি, সামাজিক সংগঠন নিয়ে কাজ করতেছি নিজের ব্যবসার পাশাপাশি মিডিয়াতে কাজ করে যাচ্ছি যাই হউক যেটা বলছি ডিপজলের কথা হঠাৎ ইউটিউবে দেখতে পেলাম ডিপজলের কিছু ভিডিও ক্লিপস আগের খারাপ চরিত্রের সাথে বতর্মানের কিছু ভাল চরিত্রের ভিডিও, দেখতে দেখতে একটা সিনেমার ভিতরে মনযোগ চলে যায়।
সিনেমাটির নাম হচ্ছে – দুলাভাই জিন্দাবাদ।

”দুলাভাই জিন্দাবাদ” নামক সিনেমাতে শুরু থেকে শেষ পর্যন্ত দেখলাম দেখার মাঝে কিছু চিত্র সংলাপ বতর্মান সমাজের জন্য অনেক উপকারী হবে বলে মনে করি। এই সিনেমাতে বিভন্ন চরিত্রের পাশাপাশি সকল ধর্মকে সম্মান দিয়েছে বিশেষ করে মুসলিম ধর্মকে প্রাধান্য দিয়েছে গল্পতে, আরো কিছু চিত্র দেখছি যেটা বর্তমানে বেশী হচ্ছে মেয়েদের জন্য ছেলেরা গুপনে ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দিচ্ছে যার কারণে মেয়েরা আত্মহত্যা করতে বাধ্য হয় এমন একটা চরিত্র দেখা গেছে বর্তমানে তা হচ্ছে।

সিনেমা আরেকটি চিত্র আমার ভাল লেগেছে ধনী-গরীবের পার্থক্য কি রকম হয় সেটা সুন্দর করে ফুটিয়ে তুলছেন মনোয়ার হোসেন ডিপজল আমি মনে করি বর্তমান সমাজের জন্য এটি দৃষ্টান্ত।

সিনেমাতে জনপ্রতিনিধির চিত্র দেখা গেছে সেটি বর্তমান নেতৃত্বের মত দেখা গেছে দেখলে বুঝা যাবে হুবুহু সমাজের সাথে মিল যাচ্ছে এখান থেকেও শিক্ষা নেওয়া যায়। দেখার সময় মনে করতে হবে বাস্তব সেই বাস্তবকে অনুসরণ করে আমাদের সমাজকে পরিবর্তন করতে সহজ হবে বলে মনে করি।

সিনেমাতে দেখা গেছে অন্যায়ের প্রতিবাদ করা কিভাবে প্রতিবাদ করতে তা সুন্দর করে ভাবে দেখিয়েছেন মনোয়ার হোছেন ডিপজল যেটা বাস্তবে রূপান্তর করলে সোনার বাংলা হয়ে যাবে।

সিনেমার আরেকটি দৃশ্য খুব মনে রাখার মত যেটা বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে হয়ে থাকে বিস্তারিত না দেখে না জেনে ভুল ধারণা করা এমন একটা চিত্র দেখা গেছে। অন্যজনের কথা নিয়ে ভুল বুঝাবুঝি সংসারে অশান্তি সৃষ্টি করে এমন কি অনেক সংসার ভেঙ্গে যাচ্ছে বতর্মান সমাজের দিকে বিশ্লেষণ করলে।

সমাজের সমস্যা নিয়ে লিখতে গেলে শেষ হবে না, একটা কথা বলব সমাজ পরিবর্তনের জন্য সিনেমা তৈরি করুন, সিনেমা দেখে সমাজ পরিবর্তন করুন। ”দুলাভাই জিন্দাবাদ” সিনেমাটি এমনভাবে তৈরি করছে যেটা সকলের জন্য শিক্ষানীয় হবে। মনতাজুর রহমান আকবর এভাবে সিনেমাটি পরিবর্তন করছে যেটা দেখলে মানুষ ভুল গুলো বুঝতে পারবে এবং সংশোধন করে সমাজে শান্তি আনবে।

সবাইকে ধন্যবাদ জানাচ্ছি আমার লেখাটা পড়ার জন্য সে সাথে বলব সমাজ পরিবর্তনের জন্য কাজ করুন, দেশের ভালর জন্য কাজ করুন, অসহায় মানুষের জন্য কাজ করুন ইনশাআল্লাহ দেশের মানুষ কষ্টে থাকবে না।

সবার ভাল কাজের জন্য শুভ কামনায় :
মনছুর আলম (ভিডিও নির্মাতা)
সম্পাদক
চ্যানেল কক্স ডটকম
www.channelcox.com

 

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + one =

আরো বিভন্ন বিভাগের নিউজ
error: Content is protected !!