• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

“গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অনলাইন ঈদ মেলায় ১৫% ছাড়, চলবে চাঁদ রাত পর্যন্ত”

Md. Nazim Uddin / ২৫ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

বিশ্বব্যাপী করোনা মহামারির কারনে লকডাউনের কঠিন সময়ে পবিত্র ইদুল ফিতর উপলক্ষে প্রিয়জনকে নিজের পছন্দের সেরা উপহারটি অনলাইনে পছন্দ করে ঠিক সময়ে ঘরে পৌছে দিতে মাহে রমজানের প্রথম দিন থেকেই দেশের অভিজাত নারী উদ্যোক্তাদের হাজারো দেশী বিদেশী পন্যের পসরা নিয়ে শুরু হয়েছে মাসব্যাপী অনলাইন ঈদ মেলা।

বাংলাদেশর শীর্ষস্থানীয় নারী উদ্যোক্তাদের অন্যতম এফ কমার্স ভিত্তিক সংগঠন Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) কর্তৃক আয়োজিত মাস ব্যাপি ★ঈদ অনলাইন মেলা★ চলবে ঈদের চাঁদ রাত পর্যন্ত। এতে দেশের স্বনামধন্য প্রতিনিধিত্বশীল ২৩ জন নারী উদ্যোক্তা তাদের নিজস্ব অনলাইন পেইজ থেকে অংশগ্রহণ করছেন নিজ নিজ দেশী বিদেশী হাজারো রুচিশীল আধুনিক কালেকশান নিয়ে। তাই এবার কভিড-১৯ মহামারীতে ঘরে বসে শপিং করুন অনলাইনে, ঈদ হোক (GWEB) পরিবারের সাথে তাও ১৫% ছাড়ে।

মেলায় থাকছে ইন্ডিয়ান, পাকিস্তানী ও আমাদের দেশীয় বুটিকস এর ড্রেস, অরনামেন্ট, দেশিবিদেশি থ্রী পিস , কুশিকাজের পণ্য, ব্লকবাটিকের ড্রেস, নকশি কাঁথা, বেডসিট, শাড়ী ইন্ডিয়ান ক্যাটালগ শাড়ী, বুটিকসের শাড়ী, দেশিয় শাড়ী, এবং হোম মেইড ফুড, মশলা, বেবী ড্রেস, পান্জাবী, গারারা, সারারা, রামফার, টপস্, ব্যাগ, ইন্নার আর কসমেটিকস। নানা রকমের হিজাব, খিমার, নেকাব, পার্টি গাউন, হাতের কাজের থ্রি পিস বেডশীট, কাঁথা বেবি ফ্রক, কসমেটিক, পাকিস্তানি থ্রি পিস, লোন থ্রি পিস, জুতা ও দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সকল পণ্য। সকল পণ্যে থাকছে ১৫% ছাড়।

মেলায় অংশ নেওয়া স্বনামধন্য নারী উদ্যোক্তা ও পেইজ গুলো হল:-

তৈয়বা মূন্নী আপুর -“মুক্তি বুটিকস”।
এন সুলতানা এ্যানি আপুর -“কায়রা’স ফিউশন”।
রিয়া বড়ুয়া আপুর -“চারুতা শপিং মার্ট”।
সাবরিনা আফরোজ আপুর -“আনজার”।
শিউলি সরকার নিতু আপুর -“ড্রেস এন্ড জুয়েলারি”।
ফৌজিয়া লিপি আপুর -“রেডিমেন্টস গার্মেন্টস কালেকশন”।
হেমা বড়ুয়া আপুর -“হেমা বুটিকস”।
জিনিয়া আফরিন আপুর -“রায়তা ফ্যাশন হাউস”।
জিয়া রুনি আপুর -“জারাহ কালেকশন”।
রিফাত রাইয়ান আপুর -“ওয়ান বিজ বাসকেট”।
ইয়াসমিন তাওয়াজ্জু আপুর -“তাওয়াজ্জু বুটিকস”।
রাজিয়া আক্তার আপুর -“এম,আর,ফ্যাশন হাউস”।
সানজিদা আপুর -“সানজিদা’স কালেকশন”।
রাওনাফ রাফা আপুর -“ড্রেস ডট কম”।
টুম্পা চৌধুরী কল্পনা আপুর -“আর এ,ফ্যাশন”।
তাসনিম ইসলাম আপুর -“নারীসাজ”।
কানেতা আক্তার ম্যাগি আপুর -“মেহেক ফ্যাশন বিডি”। মর্তুজা বেগম আপুর -“মর্তুজা’স ফ্যাশন”।
তাসমিয়া শাহদাত আপুর -“তাসমিয়া কালেকশন”।
লুতফা মুন্নী আপুর -“লুতফা’স কালেকশন”।
তাজরিয়ান পুতুল আপুর -“তাজরিয়ান ফ্যাশন এন্ড ডিজাইন”।
উম্মে তাসমিয়া আপুর -“তাসমিয়া মাল্টি কালেকশন”। কানিজ ফাতেমা আপুর -“কানিজ ফ্যাশন”।

মেলাটির আয়োজক Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) এর প্রতিষ্টাতা শাহরিন জাহান ইফতা বলেন “সারাদেশে যখন কভিড ১৯ মহামারীতে ঘরবন্দী সকলে, বাড়ীর পুরুষ মানুষগুলো যখন কর্মহীন, তখন এফ কমার্সের মাধ্যমে নারীরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রুপ ও পেইজ ভিত্তিক অনলাইনে তাদের নিজস্ব পণ্য বিক্রয় করে পুরুষের পাশাপাশি সংসারের হাল ধরতে সক্ষম হচ্ছে এবং পরিবার পরিজনের হাতে ঘরে বসেই তুলে দিচ্ছেন ঈদের পছন্দের জামাটি। আমাদের গ্রুপের মেলা শুরু হলো মাত্র ৪দিন এই চারদিনে ২৩ জন নারী উদ্যোক্তা তাদের পণ্য সেল করেছেন (১লক্ষ ৬হাজার ৫৬০ টাকা)। যা পুরো রমজান জুড়ে চলবে ১৫% ছাড়ে এই অনলাইন ঈদ মেলা। আমি সকল নারীদের অনুরোধ করবো এইবার কভিড ১৯ এর এই কঠিন পরিস্থিতিতে শপিং মলে না গিয়ে অনলাইনে কেনাকাটা করুন। ঘরে থাকুন ও পরিবারকে সুস্থ রাখুন, নিরাপদে থাকুন। আপনার অর্ডার কনফার্ম হলেই হোম ডেলিভারির মাধ্যমে আপনার ঘরে পৌছে যাবে আপনার পছন্দের প্রয়োজনীয় জিনিসটি। গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েভ) এর এই অনলাইন ঈদমেলা পরিচালনায় আছে পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য সারজিনা সুলতানা, নাদিয়া আক্তার রিমা ও আয়েশা সিদ্দিকা।

গতবছর ঠিক এই সময়ে লকডাউনে মার্কেটিং এর পর্যাপ্ত বাজেট থাকা সত্বেও সকল মার্কেট ও শপিং মল বন্ধ থাকায় অনেকের মার্কেটিং করতে না পেরে ঈদের আনন্দ ম্লান হয়েছিল! যা এই বছর ও একই সময়ে লকডাউন শুরু হয়েছে, যা করোনা সংক্রশনের হার অনুসারে দীর্ঘ হতে পারে। সেই চিন্তা থেকে আমরা মূলত পহেলা রমজান থেকে মেলা শুরু করেছি আশা রাখছি বিশ্বব্যাপী করোনা মহামারির কঠিন সময়ে নারীরা পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরানোর পাশাপাশি গৃহবন্দী মানুষগুলোর মুখে হাসি ফোটাতে সক্ষম হবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ