• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

রং-তুলিতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

নিউজ রুম / ১৫২ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৭ আগস্ট, ২০১৯

মোঃ নাজমুল হুদা,লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ এক এবং অভিন্ন। সেই অভিন্ন চেতনায় বিস্তৃত পরিসরের নতুন প্রজন্ম থেকে প্রজন্মান্তরে পৌঁছে দিতে লামা আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষজুড়ে ছাত্র-ছাত্রীদের আঁকাআাঁকি ও রচনা প্রতিযোগিতা। উপজেলার প্রাথমিক,উচ্চ বিদ্যালয়,কলেজ শিক্ষার্থীদের সমন্বিত অংশগ্রহণে সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত ক্যানভাসে-ক্যানভাসে চললো রং-তুলির আঁচড়। সেই রং-তুলির আঁচড়ে অাঁচড়ে চিত্রিত হয়ে ওঠে জাতির জনকের মুখচ্ছবি। নানা বয়সের নানা সময়ের সেই সব মুখচ্ছবিতে নানা অভিব্যক্তিতে উদ্ভাসিত হয়েছেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি। কখনো তিনি চিন্তামগ্ন, কখনো বা তিনি তর্জনী উঁচিয়ে সংগ্রামী-উদ্দীপ্ত ভাষণরত। এমন নানা অভিব্যক্তিময় চিত্রকর্মের চিত্রপটে বর্ণিত হয়েছে বঙ্গবন্ধুর সোনার বাংলার ভাবনা। সেই সঙ্গে শিল্পীদের নানা বর্ণের-ধর্মের বহুমাত্রিক চিত্রাঙ্কণে ভেসে উঠেছে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ শস্য-শ্যামলা, সুজলা-সফলা বাংলাদেশ।

শোকের আগষ্ট মাস আগস্ট পালনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৭ আগষ্ট অনুষ্ঠিত হয় দিনব্যাপি এই আর্ট ক্যাম্প, নাত রসুল ও রচনা প্রতিযোগিতা। খোকা থেকে বঙ্গবন্ধু, জাতীয় শোক দিবস ‘বঙ্গবন্ধু এবং আমাদের স্বপ্ন ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতা এই আয়োজন করেছে উপজেলা প্রশাসন ।

এ উপলক্ষে সকালে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতা উপস্থিত ছিলেন লামা প্রাণী সম্পদ অফিসার ডাঃ জুয়েল মজুমদার,মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মজনুর রহমান,প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মহি উদ্দীন সাঈদী,শিক্ষ অজিত কান্দি দাশ,প্রধান শিক্ষক মোঃ জাহেদ সরোয়ার, সাংবাদিক প্রমূখ উপস্থিত ছিলেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ