• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:১৮ অপরাহ্ন

রোহিঙ্গাদের নকল এনআইডি ও পাসপোর্ট দেয়ার অভিযোগে যুবক গ্রেফতার

Md. Nazim Uddin
আপডেট : শুক্রবার, ১৮ জুন, ২০২১

বিশেষ প্রতিবেদক:

রোহিঙ্গাদের নামে বাংলাদেশি নকল জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট তৈরি করে সরবরাহ করার অভিযোগে কক্সবাজারের চকরিয়া থেকে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব-১৫। এ সময় তার কাছ থেকে ৭টি নকল পাসপোর্ট, ৭টি জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন সনদ তৈরির বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ ও একাধিক সিলমোহর জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটক হওয়া ওসমান গণি (৩০) চকরিয়ার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকার মৃত নুরুল কবিরের ছেলে।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ জানতে পারে নিজ বাড়িতে নকল পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন ও গুরুত্বপূর্ণ সীলমোহর বিভিন্ন অনৈতিকভাবে নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করে আসছে ওসমান গণি। এমন সংবাদের ভিত্তিতে ওই যুবককে আটক করা হয়।

পরে আসামির বাড়িতে তল্লাশি করে ৭টি পাসপোর্ট, ৭টি জাতীয় পরিচয়পত্র, ১টি জন্ম সনদ ও অনৈতিক কাজে ব্যবহারের জন্য বিভিন্ন ব্যক্তির সিলমোহর উদ্ধার করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদে ওই যুবক স্বীকার করেছে, তিনি দীর্ঘদিন ধরে রোহিঙ্গাসহ স্থানীয় বাংলাদেশিদের নামে নকল পাসপোর্ট ও এনআইডি তৈরি করে সরবরাহ করে আসছে এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সিলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করে বেড়াচ্ছে।

শুক্রবার দুপুরে তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।


আরো বিভন্ন বিভাগের নিউজ