• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

সিইএইচআরডিএফ’র ক্রান্তীয় দিবস উদযাপন।

ChannelCox / ২৫ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

প্রেস বিজ্ঞপ্তিঃ
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর বিশ্ব ক্রান্তীয় দিবস উদযাপন উপলক্ষে ভার্চূয়াল আলোচনা সভা আয়োজন করেছে।

সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(সমন্বয়) আব্দুল মান্নান রানা’র সঞ্চালনায় এতে পরিবেশ ও ইকোসিস্টেম রিস্টোরেশন, জীববৈচিত্র্য সংরক্ষণ কৌশল নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন ডিভিশনের কর্মকর্তাবৃন্দ।

এতে বক্তারা বলেন, ক্রান্তিয় অঞ্চলে সারাবিশ্বের ৮০ ভাগ জীববৈচিত্র্যের অবস্থান এবং এটি প্রায় ৪০ ভাগ ভূমি দকল করে আছে। কিন্তু ক্রমাগত শিল্পায়ন, নগরায়ন, ভূমিহ্রাস ও বনভূমি ধ্বংসের কারণে জীব প্রজাতি দিন দিন হারিয়ে যাচ্ছে।

বক্তারা এসময় জীববৈচিত্র্য রক্ষায় পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। তারা বলেন, পৃথিবীর ভবিষ্যত রক্ষায় তরুণদের এগিয়ে আসতে হবে। এডভোকেসী, সভা, ক্যাম্পেইন এর মাধ্যমে জনগণকে সচেতন করে তোলার জন্যও তারা আহবান জানান।

এতে স্বাগত বক্তব্য রাখেন বড় মহেশখালী ফোরামের ব্যবস্থাপক ফরহাদ আলম।

এতে বক্তব্য রাখেন শরণার্থী ও অভিবাসন সম্পাদক জায়েদ ইকবাল রাকিব, সহযোগী পরিবেশ সম্পাদক মুজাহিদুল ইসলাম, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(সিলেট) আব্দুল্লাহ আল মুবিন, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(চট্টগ্রাম) শেখ মোহাম্মদ জয়, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(রামু) রিয়াজ উদ্দিন বাপ্পী, বড় মহেশখালী ফোরামের সমন্বয়ক রাশেদুল ইসলাম প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(সংগঠন) শাহ আবু বক্কর,এসিস্ট্যান্ট প্রিন্সিপাল সেক্রেটারি জিহাদুল ইসলাম, সম্পাদক(সংগঠন) মোহাম্মদ শরীফ, লামা পশ্চিম ফোরাম সমন্বয়ক মোহাম্মদ ইসলাম আরিয়ান, পাঠাগার আন্দোলনের সহ-ব্যবস্থাপক সাহাব উদ্দিন, সন্দীপ ফোরামের ব্যবস্থাপক আরিফুর রহমান, দিল মোহাম্মদ তৌহিদ, সদস্য জয়নাল আবেদীন, শামীম আহমেদ, রাশেদ খান, শামীম, কে জেড হিরো, আব্দুল কাইয়ুম প্রমূখ।

প্রচারে-
নাসির উদ্দিন সোহেল
সহকারী সম্পাদক
প্রচার বিভাগ
ব্যবস্থাপনা ডিভিশন
সিইএইচআরডিএফ


আরো বিভন্ন বিভাগের নিউজ