• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহরণের ১৬ দিন পর যুবক উদ্ধার

Md. Nazim Uddin / ১৪ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১২ জুলাই, ২০২১

বিশেষ প্রতিবেদক:

চট্টগ্রাম থেকে অপহৃত যুবককে ১৬ দিন পর কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (১১ জুলাই) ভোরে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে র‍্যাব। এর আগে গত ২৪ জুন সকালে চট্টগ্রামের উত্তর হালিশহর থেকে তাকে অপহরণ করা হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অ্যান্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য জানান।

অপহৃত মো. নুরুল ইসলাম উত্তর হালিশহর এলাকার মো. সোলাইমানের ছেলে।

কক্সবাজার র‍্যাব-১৫ জানায়, গত ২৪ জুন সকাল ১০টায় উত্তর হালিশহর এলাকার নুরুল ইসলাম বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি। পরে তার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

র‍্যাব আরও জানায়, নুরুলকে অপহরণের ছয়দিন পর তার ফোন থেকে তার বাবার ফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। টাকা না দিলে তাকে হত্যার হুমকি দেয়া হয়।

গত ৮ জুলাই অপহৃত যুবকের বাবা সোলাইমান বাদী হয়ে র‍্যাব-১৫ কক্সবাজার সদর দফতরে অভিযোগ করেন। এরপর গত ১১ জুলাই র‍্যাব গোপন সূত্রে সংবাদ পেয়ে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে মধ্যরাতে অভিযান চালায়।

অভিযানে সোমবার ভোরে রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৬ দিন পর অপহৃত নুরুলকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী চক্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, নুরুলকে অপহরণের পর তাকে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আটক রাখা হয়। উদ্ধারের পর পরিবারের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ