• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

ঈদগাঁওকে উপজেলা করতে না পারলে আগামীতে নির্বাচন করব না, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল

নিউজ রুম / ১২৩ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯

ইমাম খাইর, CC
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজার সদরের ঈদগাঁওকে আলাদা উপজেলা করতে না পারলে আগামীতে নির্বাচন করব না। ইসলামপুরে একটি বেসরকারী ব্যাংকের শাখা করা হবে।
তিনি বলেন, ইসলামপুর শিক্ষাদীক্ষায় অনেক দূর এগিয়ে গেছে। লবণ শিল্পের দিক দিয়ে বাংলাদেশের অন্যতম এই এলাকায় একটি ব্যাংকের শাখা খুবই জরুরী। বিষয়টি আমি গুরুত্বের সাথে নিয়েছি। যে কোন একটি বেসরকারি ব্যাংকের শাখা চালু করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইসলামপুর ইউনিয়ন স্টুডেন্টস ফোরাম’-এর ঋদ্ধ চ বি তৃতীয় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল কথাগুলো বলেছেন।
বুধবার (১৪ আগস্ট) দুপুরে নাপিতখালি হাইস্কুল মিলনায়তনে অনুষ্ঠানে সাইমুম সরওয়ার কমল বলেন, পরীক্ষায় এ + পাওয়া বড় কথা নয়। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারাটাই সফলতা। জীবনকে সঠিক পথে চালাতে সময়ের প্রতি গুরুত্ব দিতে হবে।
মহান জাতীয় সংসদের শ্রেষ্ঠ সুবক্তা স্বীকৃতিপ্রাপ্ত সাইমুম সরওয়ার কমল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের লক্ষ্যে পৌঁছাতে পড়াশোনার বিকল্প নেই। বিশ্বায়নের যুগে টিকে থাকতে হলে ভাষাগত দক্ষতা লাগবে। কিছুটা হলেও কারিগরি জ্ঞান অর্জন করতে হবে।


লবণ আমদানির বিষয়ে এমপি কমল বলেন, দেশে প্রচুর লবণ উৎপাদন হয়েছে। আমদানির কোন প্রয়োজন নাই। আমি বেঁচে থাকতে লবন আমদানি করতে দেবনা।
এ সময় তিনি লবণ আমদানির চক্রান্ত বন্ধে লবণ চাষি ও মিল মালিকদের সমন্বয়ে সিদ্ধান্ত নিতে হবে বলে জানান।
উন্নয়নের চিত্র তুলে ধরে এমপি কমল শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, আমার সময়ে প্রতিটি এলাকায় উন্নয়নের ছোঁয়া লেগেছে।শিক্ষা-দীক্ষার উন্নয়ন হয়েছে।
তিনি বলেন, আমার হাত দিয়ে অন্তত ৮ হাজার ছাত্র-যুবক চাকুরি পেয়েছে। যেখানে রাস্তা নেই সেখানে রাস্তা হবে। আমি মানুষের জন্য আছি। মানুষের জন্যই কাজ করে যাব, ইনশাআল্লাহ।


আরো বিভন্ন বিভাগের নিউজ