লামায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০২:১১ PM, ১৫ অগাস্ট ২০১৯

মোঃ নাজমুল হুদা (লামা) বান্দরবান প্রতিনিধি ঃ বান্দরবানের লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ২০১৯ ইং পালন করা হয়েছে। এ বিষয়ে লামা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালের শোক র‍্যালি, আলোচনাসভা,পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

দিবসের অন্যতম আকর্ষণ শোকর‌্যালীতে লামা সর্বস্তরের মানুষের ঢল নামে। র‌্যালীত্তোর লামা উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব ও পরিষদের এটুআইকরেন লামা উপজেলা নির্বাহী নূর -এ -জন্নাত রুমি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,লামা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা আ,লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা মাতামুহুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম,বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দীন আহমেদ,সহকারি কমিশনার (ভূমি) ইশরাত ছিদ্দিকা,থানা অফিসার ইনচার্জ অপেল্লা রাজু নাহা,ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দীন,মিল্কী রাণী দাশ,মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূইঁয়া প্রমূখ।

উপজেলা প্রশাসন কর্মসূচীর মধ্যে ছিল, সরকারী বেসরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে পতাকা অর্ধনমিত, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, শোক র‌্যালী ও আলোচনা সভা, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা ও দোয়া মাহফিল এবং প্রামাণ্য চিত্র প্রদর্শন। বিগত বছরের চেয়েও এবার ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করায় উপজেলা প্রশাসনকে লামার সকল স্তরের জনসাধারণ ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা ও দোয়া মাহফিল এবং লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ হাজার লোকের জন্য কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

১৫ আগষ্টের বিষয়ে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ,লীগ নেতা মোঃ মোস্তফা জামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকীতে আমরা তাকে ও তার পরিবারকে শ্রদ্ধা ভরে স্বরণ করছি। জাতি আজ শোকাহত। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সংঘটিত নারকীয় হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা সহ বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বির্নিমাণে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

 

আপনার মতামত লিখুন :