• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:১৯ অপরাহ্ন

কুরবানি হ‌চ্ছে ত্যাগ, আত্মশুদ্ধি ও পবিত্রতার মাধ্যম: ইঞ্জিনিয়ার মোঃ শাহেদুল ইসলাম

Md. Nazim Uddin
আপডেট : বুধবার, ২১ জুলাই, ২০২১

সংবাদদাতা:

ইসলামপুর ইউ‌নিয়‌নের কৃ‌তি সন্তান আগামী ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে সাম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ইঞ্জিনিয়ার মোঃ শা‌হেদুল ইসলাম বলেছেন, পবিত্র ঈদুল আযহা আমাদেরকে সকলের সাথে সৌহার্দ্য, আন্তরিকতা এবং বিনম্রতা প্রদর্শনের সুযোগ করে দেয়।

মুসলমানদের জীবনে এই সুযোগ সৃষ্টি হয় বছরে মাত্র দু’বার, একটি হলো ঈদুল ফিতর আরেকটি হলো ঈদুল আযহা। ঈদুল আযহা উৎসবের একটি গুরুত্বপূর্ণ ও পবিত্র অঙ্গ হচ্ছে কুরবানি। কুরবানি হল ত্যাগ, আত্নশুদ্ধি এবং পবিত্রতার মাধ্যম।

অন্যদিকে ঈদের জামাতে মানুষে মানুষে পারস্পরিক ভেদাভেদ ভুলে ধনী-দরিদ্র, রাজা-প্রজা একই কাতারে দাঁড়িয়ে দুই রাক‘আত সালাত আদায় করেন এবং পরস্পরে কুশল বিনিময় করে আনন্দ ভাগাভাগি করে নেয়, জীবনকে স্বাচ্ছন্দ্যময় এবং আন্তরিক মহানুভবতায় পরিপূর্ণ করে।

তিনি বলেন, বিগত বছরের মত এবারও ঈদের এই সময়টাতে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর সংক্রমনে সারাদেশে উদ্বেগ জনক পরিস্থিতি বিদ্যমান। তাই, সমষ্টিগত আনন্দ উদযাপন আমাদেরকে এবারও পারস্পরিক দুরত্ব মেনেই করতে হবে।

কুরবানির মাধ্যমে ইব্রাহীমী সুন্নাত পালনের মধ্য দিয়ে লোভ, বিদ্বেষ, মোহকে বিসর্জন দিয়ে পরিশুদ্ধ জীবন গঠনের মাধ্যমে শান্তিময় সমাজ গঠনে ব্রতী হওয়ার আহ্বান জানান পরিশেষে সবাইকে ঈদ মোবারক জানিয়ে পবিত্র ঈদুল আযহার ত্যা‌গের মাধ্য‌মে মহামারীমুক্ত সুন্দর একটি পৃথিবী নিয়ে আসুক সেই কামনা করেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ইঞ্জিনিয়ার ‌মোঃ শাহেদুল ইসলাম।


আরো বিভন্ন বিভাগের নিউজ