• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতেই নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণ করেছি : প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ / ১৬ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১ জুন, ২০২২

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতেই সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার বিকেলে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় তিনি এ কথা জানান। এ সময় তিনি বলেন, ‘আল্লাহর রহমতে আমরা এটা করেছি। বিদেশী সাহায্যে নয়, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু হবে, যেটা আজ করা সম্ভব হয়েছে। ইনশাআল্লাহ, আমরা ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করব।’
আওয়ামী লীগ সভাপতি জানান, পদ্মা সেতু নিয়ে ওয়ার্ল্ড ব্যাংক যখন দুর্নীতির প্রশ্ন তোলে, তখন তিনি সেটাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন। যা তারা প্রমাণ করতে পারেনি এবং যেটি কানাডার আদালত স্পষ্টভাবে বলেছে- এই সংক্রান্ত সমস্ত অভিযোগ ভুয়া এবং মিথ্যা। কিন্তু সে সময় একটি প্রচণ্ড চাপের মধ্যদিয়ে যেতে হয়েছে এবং দেশের ভাবমূর্তি নিয়েও নানা ধরনের কথাবার্তা দেশের অনেকে বলেছে।

বাংলাদেশ সম্পর্কে কেউ কোনো বিরূপ মন্তব্য করলে প্রধানমন্ত্রীর নিজের কষ্ট হয়- সেজন্যই বিশ্ব ব্যাংকের অভিযোগটিকে তিনি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন বলেও উল্লেখ করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, নিজের ভাগ্য গড়তে নয়; বরং দেশের মানুষের ভাগ্য গড়তেই তার এই ক্ষমতায় আসা। আর এক্ষেত্রে সততার শক্তি ছিল বলেই এই চ্যালেঞ্জ নিতে পেরেছিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এই একটি সিদ্ধান্তের মাধ্যমে প্রমাণ হয়েছে যে, বাংলাদেশ পরনির্ভরশীল নয়, নিজের পায়ে নিজে দাঁড়াতে পারে।
আজকে দেশের উন্নয়ন প্রকল্পের শতকরা ৯০ ভাগ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করার সক্ষমতা বাংলাদেশ অর্জন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

সূত্র : বাসস


আরো বিভন্ন বিভাগের নিউজ