“ইয়েস” ডিবেট ওয়ার্কশপের আয়োজন

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৯ PM, ১৩ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব ডেস্ক : যুক্তিবোধের উন্মোচনে সহযোগ সম্মিলন’ স্লোগানকে সামনে রেখে ইয়র্থ ইনলাইটেনমেন্ট সোসাইটি ( ইয়েস) আয়োজন করেছে ডিবেট ওয়ার্কশপ । শুক্রবার সকাল ৮.৩০ ঘটিকায় সংগঠনের কনফারেন্স রুমে এই কর্মশালা শুরু হয়।

সংগঠনের সভাপতি রাফিয়া অাক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “ইয়েস” এর ফরেন এম্বাসেডর মোঃ নুরুল অালম।

কর্মশালা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের ফিনেন্সিয়াল কোর্ডিনেটর সাইফুল ইসলাম, পাবলিকেশন কোর্ডিনেটর অারিফুল রহমান, প্রজেক্ট কোর্ডিনেটর ইরফানুল করিম জিহাদ,কালচারাল কো-অর্ডিনেটর হৃদয়, রবি।

এছাড়াও উপস্থিত ছিলেন অফিস কোর্ডিনেটর মোঃ মূসা, অর্গানাইজিং কোর্ডিনেটর নাবিলা, কো – অর্গানাইজিং কোর্ডিনেটর সোহান সহ অর্ধ শতাধিক প্রশিক্ষণার্থী।

এই ওয়ার্কশপে নেতৃত্ব উন্নয়ন, উপস্থাপনা, আন্তর্জাতিক সম্পর্ক, কূটনীতি, সাইবার অপরাধসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর ক্লাস অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণটি পরিচালনা করেন সংগঠনের প্রশিক্ষক ও তরুণ সংগঠক মোঃ শাহ নিবরাজ। এছাড়াও কর্মশালায় বিভিন্ন গ্রুপ এক্টিভিটি, ব্রেইন স্টর্মিং সেশন এবং গ্রুপ প্রেজেন্টেশন এর মাধ্যমে অংশগ্রহণকারীদের দক্ষতার উন্নয়ন করা হয়। কর্মশালার শেষে কৃতকার্য শিক্ষার্থীদের সার্টিফিকেট করা হয়।

সংগঠনের প্রধান নির্বাহী তারেকুর রহমান বলেন, একটি বিষয়কে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখা এবং সেটা দেখার জন্যে জানার ইচ্ছা এবং অনুশীলনই হচ্ছে বিতর্ক চর্চা। নিজেকে একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে আবদ্ধ রাখার জায়গা নয়, নিজেকে বিকশিত করার জায়গা, ছড়িয়ে দেওয়ার জায়গা, যেটার জন্যে বিতর্কচর্চা একটি অন্যতম মঞ্চ।

আপনার মতামত লিখুন :