• বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

টাঙ্গাইলে সুতা তৈরির কারখানায় আগুন

ডেস্ক নিউজ
আপডেট : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আকন্দপাড়ায় এক সুতা তৈরির ফ্যাক্টরিতে আগুনে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। সোমবার বিকেলে ওই এলাকার ‘ফাতেমা রোটস্পিন প্রাইভেট লিমিটেড’ নামক একটি ফ্যাক্টরিতে আগুনের এ ঘটনা ঘটে। টাঙ্গাইল ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, ফ্যাক্টরিতে শ্রমিকরা তুলা ভাঙ্গানোর কাজ করছিলেন। বিকেল ৪টার দিকে হঠাৎ করে তুলায় আগুন লাগে এবং মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফাতেমা রোটস্পিন প্রাইভেট লিমিটেডের জিএম আহসান হাবীব সজীব জানান, তুলা ভাঙানোর সেকশনে শ্রমিকরা কাজ করছিল। হঠাৎ করে বিকেল ৪টার দিকে ওই সেকশনে আগুন লাগে। টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের লোক আসার আগেই মিলের প্রায় সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

তিনি জানান, ওই প্রতিষ্ঠানে তুলা থেকে সুতা তৈরি করা হচ্ছিল। এই অগ্নিকাণ্ডে তুলা ভাঙানোর মেশিন, তুলা ও প্রতিষ্ঠানের আসবাবপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তৌহিদুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


আরো বিভন্ন বিভাগের নিউজ