• বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

সাংবাদিক রাশেলকে হত্যার হুমকি আ’লীগ নেতার! থানায় জিডি

চ্যানেল কক্স ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

অনিয়মের সংবাদ প্রকাশ করার জের ধরে সাংবাদিককে তুলে নিয়ে হত্যার হুমকি দিয়েছেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে মুঠোফোনে কল করে বাড়ি থেকে তুলে এনে প্রহার ও হত্যার হুমকির বিষয় উল্লেখ করে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাতীয় দৈনিক নয়া শতাব্দীর কক্সবাজার প্রতিনিধি ও সময়ের কন্ঠস্বরের স্টাফ করেসপন্ডেন্ট শাহীন মাহমুদ রাসেল।

তিনি কক্সবাজার রিপোর্টাস ইউনিটির নির্বাহি সদস্য।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) সেলিম উদ্দিন জিডির বিষয়টি নিশ্চিত করেছেন (জিডি নম্বর-১৩৮৮)।

জিডিতে উল্লেখ করা হয়, জাতীয় দৈনিক নয়া শতাব্দী পত্রিকায় মঙ্গলবার ‘৫ বছরে লুট করেছে ২০ কোটি টাকা’ শিরোনামে একটি তথ্য বহুল সংবাদ প্রকাশ করা হয়। প্রকাশিত সংবাদের জের ধরে একইদিন সকাল ১১টা ২৪ মিনিটে মাহমুদুল করিম মাদু তার ব্যবহৃত (০১৭১৫৮০৮…) মুঠোফোন নম্বর থেকে সাংবাদিক শাহীনের ব্যক্তিগত মুঠোফোন নম্বরে কল করে সংবাদের বিষয়টি উল্লেখ করে অকথ্য ভাষায় গালিগালাজের পর হত্যার হুমকি দেন। তার কাছে গিয়ে নিউজের ব্যাখ্যা না দিলে বাড়ি থেকে তুলে নিয়ে গুম করবে উল্লেখ করে ফোন রেখে দেন।

সাংবাদিক শাহীন মাহমুদ রাসেল বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাদুর তার অপরাধ কর্ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে আমায় হুমকি দেন। বিষয়টি কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীরসহ সহকর্মীদের অবগত করে মঙ্গলবার সন্ধ্যায় জীবনের নিরাপত্তা চেয়ে সদর থানায় একটি জিডি করেছি। আমি হুমকিদাতাকে আইনের আওতায় আনার আহ্বান জানাচ্ছি।

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী বলেন, সাংবাদিকদের নিউজ নিয়ে সংক্ষুব্ধ হলে নিয়মতান্ত্রিক পন্থায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুযোগ রয়েছে। কিন্তু আওয়ামী লীগ নেতা মাদুর প্রক্রিয়াটি অগঠনতান্ত্রিক। সন্ত্রাসী এ স্টাইলটি গণমাধ্যমকে গলাটিপে মারার শামিল।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন জানান, সাংবাদিক শাহীন মাহমুদ রাসেল একটি জিডি করেছেন। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

হত্যার হুমকির কল রেকর্ড শুনতে ক্লিক করুক।


আরো বিভন্ন বিভাগের নিউজ