পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেলেন রোহিঙ্গা দম্পতি

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৮ PM, ২২ সেপ্টেম্বর ২০১৯

 

জসীম উদ্দীন

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন রোহিঙ্গা দম্পতি।

রোববার (২২) সেপ্টেম্বর ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের রাস্তার উপরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন পুলিশ।

নিহতরা হলেন, টেকনাফে হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লগের দিল মোহাম্মদের মিস্ত্রি জাহেদা (২৭), একই ক্যাম্পের মৃত কাদের হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৩২)। সম্পর্কে তারা দুইজনে স্বামী-স্ত্রী বলে জানা যায়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পে সি ব্লকে অভিযান চালিয়ে একটি অস্ত্রসহ এ দম্পতিকে আটক করা হয়। পরে আটকৃতদের সঙ্গে নিয়ে ক্যাম্পের সি ব্লকে পাশ্বে অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে, পুলিশের উপস্থিতি টের পেলে অস্ত্রধারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এ সময় অস্ত্রধারী সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে দুইটি এলজি, একটি থ্রি কোয়ার্টার, ৮ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ১২ রাউন্ড কার্তুজের খালি খোসা এবং স্বামী-স্ত্রী দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

পুলিশের তথ্যমতে, আহতদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনা পৃথক মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে ওসি প্রদীপ কুমার দাশ

আপনার মতামত লিখুন :