• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English

নামাজ পড়তে গিয়ে রিকশা হারানো বৃদ্ধ পেলেন নতুন রিকশা

চ্যানেল কক্স ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

নামাজ পড়তে গিয়ে রিকশা চুরি যাওয়া বৃদ্ধ তাজুল ইসলামকে (৮২) ব্যাটারিচালিত অটোরিকশা কিনে দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী শাখার নেতারা। গতকাল সোমবার (৪ জুলাই) রাতে জেলা শহর মাইজদীর হাজী অটো শোরুম থেকে অটোরিকশাটি কিনে বৃদ্ধের হাতে তুলে দেন।

ব্যাটারিচালিত অটোরিকশা পেয়ে আবেগাপ্লুত হয়ে হাসলেন বৃদ্ধ তাজুল ইসলাম। এ সময় তিনি বলেন, আলহামদুলিল্লাহ। আমার মতো অসহায়ের পাশে যারা দাঁড়িয়েছেন, তাদের ঋণ আমি কখনও শোধ করতে পারব না। আল্লাহ আপনাদের উত্তম প্রতিদান দেবেন। আমি নামাজ পড়ে আপনাদের সবার জন্য দোয়া করব ইনশাআল্লাহ।

নোয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হামিদ রনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ যারা বৃদ্ধ তাজুল ইসলামের পাশে এগিয়ে এসেছেন এবং সহযোগিতার আশ্বাস দিয়েছেন সকলকে ধন্যবাদ। অসহায় বৃদ্ধ মানুষ এখন কিছু করে খেতে পারবেন। তবে ওনার কিছু ঋণ রয়েছে, তাই যারা সহযোগিতার আশ্বাস দিয়েছেন তারা পাশে দাঁড়ালে শান্তিতে বাকি দিনগুলো কাটাতে পারবেন তিনি।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের নোয়াখালী দক্ষিণ জেলা সভাপতি মাওলানা মাহমুদুর রহমান, সেক্রেটারি মাওলানা ফিরোজ আলম, নোয়াখালী উত্তর জেলা সেক্রেটারি মাওলানা কামাল উদ্দিন, দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলা কাউচার আহমেদ, দক্ষিণ জেলা প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মাওলা শহীদুল ইসলামসহ জেলার অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রোববার (৩ জুলাই) ‘নামাজ পড়তে গিয়ে রিকশা চুরি, কাঁদছেন অসহায়’ বৃদ্ধ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

নোয়াখালী সদর উপজেলার এজবালিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা তাজুল ইসলাম বলেন, গত ২৫ মে নোয়াখালী পৌরসভার পাশে রিকশা রেখে নামাজ পড়তে যাই। নামাজ পড়ে এসে দেখি, রিকশা নেই। চুরি হয়ে গেছে। উপার্জনের একমাত্র সম্বল হারিয়ে অসহায় হয়ে পড়ি।

সোমবার সন্ধ্যায় বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে এক অনুষ্ঠানে ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম নতুন রিকশা ক্রয়ের জন্য ৫০ হাজার টাকা প্রদান করেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ