• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

আল্লাহ রোহিতকে যত প্রতিভা দিয়েছেন, কোহলিকে ততটা দেননি : ইমাম

ডেস্ক নিউজ / ২১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২

অবিশ্বাস্যরকমের ফর্মহীনতায় ভূগছেন বিরাট কোহলি। ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক গত আড়াই বছরের বেশি সময় ধরে তিন অংকে যেতে পারছেন না। রোহিত শর্মার হাতে নেতৃত্ব তুলে দিয়েও লাভ হয়নি। রান পাচ্ছেন না কোহলি।
আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ১০ ইনিংসে তার ফিফটি মাত্র একটি! যে কারণে কোহলিকে বাদ দেওয়ারও দাবি উঠেছে। এদিকে পাকিস্তানি ওপেনার ইমাম উল হক মনে করেন, প্রতিভার দিক থেকে কোহলির চেয়ে অনেক এগিয়ে আছেন রোহিত শর্মা।
সামা নিউজকে দেওয়া সাক্ষাততকারে ইমাম বলেছেন, ‘আমার মনে হয়, আল্লাহ রোহিত শর্মাকে যত প্রতিভা দিয়েছেন, কোহলিকে হয়তো অতটা দেননি। আমি দুজনের ব্যাটিং দেখেছি। রোহিতের ব্যাটিং দেখে মনে হয় রিপ্লে হচ্ছে। তার হাতে অনেক সময় থাকে “টাইমিং”এর অর্থ বুঝেছি রোহিতের ব্যাটিং দেখেই। আমি মূলত পয়েন্টে ফিল্ডিং করি, এ কারণে এটা বুঝতে পেয়েছি। কোহলি আমার সামনে ব্যাট করেছেন, রোহিত শর্মাও করেছেন, কিন্তু আল্লাহ রোহিতকেই বেশি উপহার দিয়েছেন।

পাকিস্তানি ওপেনার ইমাম উল হক। ছবি : ইন্টারনেট

ফর্মে না থাকলেও কোহলিকে এখনও স্মিথ-রুট-উইলিয়ামসনদের সঙ্গে ‘ফ্যাব ফোর’ হিসেবে ধরা হয়। অন্যদিকে ওয়ানডেতে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৩টি ডাবল সেঞ্চুরি করা রোহিত টেস্টে অনিয়মিত হওয়ায় জায়গাটি নিতে পারেননি। রোহিতকে নিয়ে ইমাম বলেন, ‘উনি এমন এক খেলোয়াড় যে দুই সেকেন্ডে ম্যাচ বদলে দিতে পারেন। যখন সেট হয়ে যান, তখন ইচ্ছেমতো মারতে পারেন। আমার স্বপ্ন। রোহিতের মতো প্রভাববিস্তারী পারফরম্যান্স দেখাব। পাকিস্তানের হয়ে এ ধরনের ক্রিকেট খেলতে পারলে খুব খুশি হব।


আরো বিভন্ন বিভাগের নিউজ