• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

পুলিশ সদস্যদের মিতব্যয়ী হতে বললেন ডিএমপি কমিশনার

ডেস্ক নিউজ
আপডেট : সোমবার, ২৫ জুলাই, ২০২২

বিশ্বব্যাপী জ্বালানি সংকটের প্রেক্ষাপটে বিদ্যুৎ, পানি, সরবরাহকৃত স্টেশনারি মালামাল ও জ্বালানি ব্যবহারে আরো সাশ্রয়ী হতে পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার আজ সোমবার দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় এ নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির সকল স্থাপনায় বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহারে আরো মিতব্যয়ী হতে হবে।

তিনি আরো বলেন, দেশের স্বার্থে আমাদের অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম ও এসির ব্যবহার সীমিত রাখতে হবে। সেই সাথে পানি ও সরবরাহকৃত স্টেশনারি মালামালের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। নিজেদের বিবেকবোধ থেকে বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে মিতব্যয়ী ও সচেতন হতে হবে। ডিএমপির সকল থানা, ফাঁড়ি ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের জ্বালানির ব্যবহার আগের চেয়ে ২৫ শতাংশ কমানোর নির্দেশনা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো বিভন্ন বিভাগের নিউজ