• বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:০০ অপরাহ্ন
  • Bengali Bengali English English

বড়বিল কমিউনিটি ক্লিনিক পুনঃ নির্মাণ কাজ ধীরগতি!সেবা থেকে বঞ্চিত সাধারণ মানুষ

ইব্রাহিম খলিল, ঈদগড়
আপডেট : বুধবার, ৩ আগস্ট, ২০২২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের প্রতিষ্ঠান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রেইন চাইল্ড খ্যাত কমিউনিটি ক্লিনিক ২০০০ সালে যাত্রা শুরু করে সাধারণ মানুষকে দোরগোড়ায় সেবা দেওয়ার লক্ষ্যে। সে ধারাবাহিকতায় কক্সবাজারের রামুতে ২৮ টি ক্লিনিক গ্রামীণ জনপদের মানুষের স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখছে।

রামুর ২৮ ক্লিনিকের মধ্যে সম্প্রতি ১৬ টি ক্লিনিক পুনঃ নির্মাণ কাজ চলছে। তার মধ্যে ঈদগড় বড়বিল কমিউনিটি ক্লিনিক ও রশিদ নগর লামার পাড়া ক্লিনিকের কাজ চলছে কচ্ছপ গতিতে।

জানা যায়, ৩/৪ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করতে হবে। কিন্তু বর্তমানে-৭ মাস অতিবাহিত হলেও কাজ হয়েছে সর্বোচ্চ ৩০ পার্সেন্ট।

বিশ্ব ব্যাংক অর্থায়নে ও আইওএম বাস্তবায়নে এই কমিউনিটি ক্লিনিকের কাজ গুলো হচ্ছে। এতে টিকাদারী প্রতিষ্ঠানের মালিক রয়েছে তাহের। টিকাদার প্রতিনিধি আব্দুল আলীম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্মাণ কাজ একটু দেরিতে হলেও অন্যান্য বিষয়ে কথা বলতে নারাজ সে।

আইওএম প্রতিনিধি-সাইফুল ইসলাম জানান, উর্ধ্বতন কর্মকর্তা বিস্তারিত বলতে পারবেন। তিনি তথ্য দিতে অপারগ। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রনালয় বলতে পারবেন বলে অবগত করেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, একেকটি ক্লিনিক নির্মাণে বাজেট দেওয়া হয়েছে ৬২ লাখ করে।

এদিকে নির্মাণ কাজ ভাঙ্গা-গড়া চলাতে সেবাগ্রহীতারা চরম অসন্তোষ প্রকাশ করেন। তারা দ্রুত কাজের অগ্রগতি চেয়েছেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ