• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

ঈদগড়ে বৃষ্টির জন্য নামাজ ও মোনাজাত অনুষ্ঠিত

ইব্রাহিম খলিল, ঈদগড়
আপডেট : বুধবার, ৩ আগস্ট, ২০২২

কক্সবাজার জেলার কৃষি প্রধান এলাকা ঈদগড়ে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন মুসুল্লিরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঈদগড় এ এম বি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে হাফেজ আনাছের ইমামতিতে নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, ঈদগড়ের প্রধান ফসল ধান। আষাঢ় মাস শেষ হলেও নেই বৃষ্টির দেখা। পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে আমনের আবাদ নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষকরা। বৃষ্টির অভাবে বর্ষাকালেও আবাদি জমি ফেটে চৌচির হয়ে গেছে। খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে সকালে এ নামাজ আদায় করেছেন এলাকাবাসী। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

নামাজে অংশগ্রহণ করা মুসুল্লি শাহাবুদ্দিন বলেন, বর্ষা মৌসুমে বৃষ্টিতে চারদিক থই থই করে। এ বছর সম্পূর্ণ বিপরীত অবস্থা দেখা যাচ্ছে। আষাঢ় মাস শেষ হলেও এ বছর তেমন বৃষ্টি নেই। তাই আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

নামাজে অংশগ্রহণ করা কয়েকজন মুসুল্লি বলেন, আষাঢ় শেষ হলেও এ বছর তেমন বৃষ্টি নেই। আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির ঠিক করে দেয়।

প্রচণ্ড খরায় মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণীকূলসহ মানবজাতি এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় করেছেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ