• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:০৪ অপরাহ্ন
Channel Cox add

মেসি ভোট দিয়েছেন রোনালদোকে, রোনালদো দেননি মেসিকে

সংবাদদাতা
আপডেট : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

 

ক্রিস্টিয়ানো রোনালদোকে হটিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন লিওনেল মেসি। যেখানে প্রতিটি জাতীয় দলের অধিনায়ক, কোচ, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। ফলে ভোট দেওয়ার সুযোগ হয়েছিল আর্জেন্টাইন দলনেতা মেসি ও পর্তুগিজ অধিনায়ক রোনালদোর।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাতে ইতালির মিলান শহরের অপেরা হাউস লা স্কালায় বসে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস ২০১৯’ দেওয়ার অনুষ্ঠান।

মেসি ও রোনালদোর সঙ্গে বর্ষসেরার তালিকায় আরও ছিলেন ভার্জিল ফন ডাইক। ভোটাররা প্রত্যেকে সেরা হিসেবে তিনজনকে বেছে নিতে পারেন। প্রথম ভোট, দ্বিতীয় ভোট ও তৃতীয় ভোট আকারে। আর এই পদ্ধতিতে মেসি তার দ্বিতীয় ভোটটি রোনালদোকে দিলেও, রোনালদো তার তিন জনের তালিকায় মেসিকে রাখেননি।

মেসি তার প্রথম ভোটটি দিয়েছেন লিভারপুল ও সেনেগালের স্ট্রাইকার সাদিও মানেকে। চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে দিয়েছেন দ্বিতীয় ভোট। আর বার্সা সতীর্থ ফ্রেঙ্কি দি ইয়ংকে দিয়েছেন তৃতীয় ভোট। তবে রোনালদো তার ক্লাব জুভেন্টাস সতীর্থ ম্যাথিয়াস দি লিটকে দিয়েছেন প্রথম ভোট, দি ইয়ংকে দ্বিতীয় ও পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে তৃতীয় ভোট দিয়েছেন।

ভোটের র‌্যাংক বিচারে ৪৬ পয়েন্ট নিয়ে পুরস্কার জিতেছেন মেসি, ফন ডাইক পেয়েছেন ৩৮ পয়েন্ট ও রোনালদো পেয়েছেন ৩৬ পয়েন্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + two =

আরো বিভন্ন বিভাগের নিউজ